১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রথম টি-টোয়েন্টিতে ৮০ রানে হারল টিম ইন্ডিয়া

প্রথম টি-টোয়েন্টিতে ৮০ রানে হারল টিম ইন্ডিয়া

অনলাইন ডেস্ক ॥ ওয়ানডে সিরিজে দাপটে জয়ের রেশ উধাও টি-টোয়েন্টি সিরিজে। বুধবার ওয়েস্টপ্যাক স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের সিরিজের প্রথম টি-টোয়েন্টিতে ৮০ রানে হারল টিম ইন্ডিয়া। যা রানের দিক থেকে এই ফরম্য়াটে ভারতের বৃহত্তম পরাজয়। এর আগে ২০১০ সালে ব্রিজটাউনে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৪৯ রানে পরাজয় ছিল সবচেয়ে লজ্জার হার।

ভারতীয় ক্রিকেটের পক্ষে দিনটাই ভাল ছিল না। হরমনপ্রীতের নেতৃত্বে ভারতের মহিলা ক্রিকেট দলও খানিকক্ষণ আগে এই মাঠেই হেরেছিল। রোহিত শর্মার দলও হারল। একই সঙ্গে পিছিয়ে পড়ল ০-১ ফলে। সিরিজ জিততে শুক্রবার ও রবিবার শেষ দুই টি-টোয়েন্টিতে জিততেই হবে টিম ইন্ডিয়াকে।

মাঠ যতই ছোট হোক, ২২০ রান তাড়া করা সহজ ছিল না। তার উপর শুরুতেই অধিনায়ক রোহিত শর্মার (৫ বলে ১) উইকেট হারিয়ে চাপে পড়ে যায় ভারত। দ্বিতীয় উইকেটে শিখর ধওয়ান ও বিজয় শঙ্কর ৩৩ রান যোগ করে লড়াইয়ে ফেরান ভারতকে। কিন্তু পরপর উইকেট হারিয়ে ফের চাপে পড়ে যায় ভারতের। দলীয় ৫১ রানে শিখর (১৮ বলে ২৯) আউট হন। সঙ্গে সঙ্গে নামে ধ্বস। দলীয় ৬৪, ৬৫, ৭২, ৭৭ রানে সাজঘরের রাস্তা ধরেন যথাক্রমে ঋষভ পান্থ (৪), বিজয় শঙ্কর (১৮ বলে ২৭), দীনেশ কার্তিক (৬ বলে ৫), হার্দিক (৪ বলে ৪)।

৭৭ রানে ছয় উইকেট পড়ার পর মহেন্দ্র সিংহ ধোনি ও ক্রুনাল পান্ড্য চেষ্টা করেছিলেন লড়াইয়ের। কিন্তু, জয়ের লক্ষ্য ক্রমশ দূরে সরতে থাকে। চার-ছয়ের ফুলঝুরি দরকার ছিল জেতার কাছাকাছি আসার জন্য। কিন্তু তা হয়নি। ক্রুনাল ১৮ বলে ২০ করে ফেরেন। ধোনিও (৩১ বলে ৩৯) ছিলেন না সেরা ছন্দে। তবে এই ম্যাচে নিজেদের প্রমাণ করতে দারুণ সুযোগ পেয়েছিলেন ঋষভ-বিজয়রা। যা কাজে লাগাতে পারলেন না তাঁরা। ১৯.২ ওভারে ১৩৯ রানে দাঁড়ি পড়ল ভারতের ইনিংসে।

টস জিতে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ভারত অধিনায়ক রোহিত শর্মা। কিন্তু নিউজিল্যান্ডের দুই ওপেনার শুরুতেই বড় ইনিংসের ভিত গড়ে দেন। ৮.২ ওভারে প্রথম উইকেটে ওঠে ৮৬ রান। কলিন মুনরো (২০ বলে ৩৪) ফিরলেও থামানো যায়নি উইকেটকিপার-ব্যাটসম্যান টিম সেইফার্টকে। ২৪ বছর বয়সী ৪৩ বলে করেন ৮৪। যাতে ছিল ছয়টি ছক্কা আর সাতটি চার। ১৯৫.৩৪ স্ট্রাইকরেট রেখে ব্যাট করেন তিনি। কেন উইলিয়ামসন (২২ বলে ৩৪), রস টেলরও (১৪ বলে ২৩) সঙ্গতে থাকেন। শেষের দিকে স্কট কুগেলেইজন ঝড় তোলেন। সাত বলে ২০ রানে অপরাজিত থাকেন তিনি। যার সুবাদে ছয় উইকেটে ২১৯ তোলে কিউইরা। ভারতের সফলতম বোলার হার্দিক (২/৫১)। উইকেট ভাগ করে নেন যুজবেন্দ্র চহাল (১/৩৫), ক্রুনাল পান্ড্য (১/৩৭), ভুবনেশ্বর কুমার (১/৪৭) ও খলিল আহমেদ (১/৪৮)।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

নির্বাচিত সংবাদ