২৬ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বর্ণবৈষম্যমূলক মন্তব্য করে আইয়োবির কাছে ক্ষমা প্রার্থনা করলেন এষা

বর্ণবৈষম্যমূলক মন্তব্য করে আইয়োবির কাছে ক্ষমা প্রার্থনা করলেন এষা

অনলাইন ডেস্ক ॥ বলিউডের একাধিক সিনেমায় অভিনয়ের সূত্রে এষা গুপ্ত পরিচিত নাম। অভিনয়ের পাশাপাশি তিনি একজন ফুটবল ভক্তও বটে। ব্রিটিশ ফুটবল ক্লাব আর্সেনালের শুধু ভক্তই নন তিনি, আর্সেনালের ব্র্যান্ড অ্যাম্বাসাডরও হলেন এষা। কিন্তু সেই ক্লাবেরই খেলোয়াড়ের বিরুদ্ধে বর্ণবৈষম্য মূলক মন্তব্য করে প্রবল সমালোচনার মুখে পড়েছিলেন তিনি। এ বার খোলা চিঠি লিখে ক্লাব এবং আর্সেনাল ফুটবল তারকা অ্যালেক্স আইয়োবির কাছে ক্ষমা চেয়ে নিলেন 'জান্নাত-২'-এর নায়িকা।

কয়েক সপ্তাহ আগে আর্সেনালের অ্যালেক্স আইয়োবির খেলায় একদমই খুশি হতে পারছিলেন না এষা। তাই অ্যালেক্স আইয়োবির খেলার সমালোচনা করতে গিয়ে তাঁর বিরুদ্ধে বর্ণবৈষম্যমূলক মন্তব্য করে ফেলেন তিনি। সোশ্যাল মিডিয়ায় তার একাধিক বন্ধুর সঙ্গে কথা বলতে গিয়ে তিনি আইয়োবিকে ‘গরিলা’ বলে উল্লেখ করেন। এ ছাড়াও তিনি বলেন যে, আইওবি হয়ত এখনও আদিম ‘নিয়ান্ডারথাল’ থেকে মানুষের পর্যায়ে আসেনি।

আর্সেনাল উইঙ্গারকে এই ধরনের বর্ণবৈষম্যমূলক মন্তব্য করার সঙ্গে সঙ্গেই সোশ্যাল মিডিয়ায় বিক্ষোভের ঢেউ আছড়ে পড়ে। নিজের দলের খেলোয়াড়ের খেলা পছন্দ না হওয়াতে এই ধরনের আক্রমণ মোটেই ভালো চোখে দেখেননি ক্লাবের অন্যান্য সদস্য সমর্থকরা। তার পরই খোলা চিঠি লিখে ক্ষমা প্রার্থনা করেন এষা। উত্তেজনার মুহূর্তে ওই পোস্ট করে ফেলেছিলেন বলে জানিয়েছেন তিনি।

সূত্র : আনন্দবাজার পত্রিকা