২২ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত সফর শুরুর আগেই আহত মিচেল স্টার্ক

ভারত সফর শুরুর আগেই আহত মিচেল স্টার্ক

অনলাইন ডেস্ক ॥ ভারত সফর শুরুর আগেই ধাক্কা খেল অস্ট্রেলিয়া। চোটের জন্য ছিটকে গেলেন পয়লা নম্বর স্ট্রাইক বোলার মিচেল স্টার্ক। ফলে, বিরাট কোহালি বনাম স্টার্কের উত্তেজক ব্যাট-বলের লড়াই অন্তত এই সিরিজে দেখে যাবে না।

শ্রীলঙ্কার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পঞ্চম দিন বোলিংয়ের সময় চোট পান স্টার্ক। যাকে ‘পেকটোরাল ইনজুরি’ বলে হচ্ছে। বুক ও বাঁ কাঁধের সংযোগস্থলের কাছাকাছি চোট পেয়েছেন তিনি। পেশি ভাল মতন জখম হয়েছে। ক্রিকেট অস্ট্রেলিয়ার জাতীয় নির্বাচক ট্রেভর হন্স বলেছেন যে এই পরিস্থিতিতে ভারতে আসা সম্ভবই নয় তাঁর। মার্চে সংযুক্ত আরব আমিরশাহিতে পাকিস্তানের বিরুদ্ধে ওয়ানডে সিরিজে চোট সারিয়ে স্টার্কের প্রত্যাবর্তনের আশা করা হচ্ছে।

ভারতের বিরুদ্ধে দুই টি-টোয়েন্টি ও পাঁচ ওয়ানডে ম্যাচের অস্ট্রেলিয়া দলে নেই দুই পেসার পিটার সিডল ও বিলি স্ট্যানলেকেও। এঁরা দু’জনেই অস্ট্রেলিয়ায় একদিনের সিরিজে খেলেছিলেন ভারতের বিপক্ষে। দলে নেই অলরাউন্ডার মিচেল মার্শও। ট্রেভর হন্স বলেছেন, “সিডল ও মার্শের বাদ পড়া দুর্ভাগ্যজনক। তবে আমাদের তরফ থেকে একই বার্তা থাকছে। সামনে প্রচুর খেলা। তাই সুযোগ ঠিক আসবে।”

অস্ট্রেলিয়ার পেস আক্রমণে দেখা যাবে বিগ ব্যাশ লিগে সবচেয়ে বেশি উইকেট নেওয়া কেন রিচার্ডসনকে। ভারতের বিরুদ্ধে জানুয়ারিতে হওয়া ওয়ানডে সিরিজে নজরকাড়া পেসার জাই রিচার্ডসনও আছেন স্কোয়াডে। দলে ফিরেছেন অভিজ্ঞ পেসার নাথান কুল্টার-নিলও।

শন মার্শ আবার টি-টোয়েন্টি সিরিজে নেই। ওয়ানডে সিরিজের শুরুতেও পাওয়া যাবে না তাঁকে। দ্বিতীয় সন্তানের জন্মের সময় তিনি স্ত্রীর পাশে থাকতে চান। তাছাড়া হ্যামস্ট্রিংয়ের সমস্যাও রয়েছে। ভারতের বিরুদ্ধে সিরিজের তৃতীয় ওয়ানডে থেকে তাঁকে পাওয়ার আশা করা হচ্ছে। তাঁর ‘কভার’ হিসেবে স্কোয়াডে রাখা হয়েছে ডি’আর্কি শর্টকে। বিগ ব্যাশ লিগে দারুণ ছন্দে ছিলেন শর্ট।

অস্ট্রেলিয়ার স্কোয়াড: অ্যারন ফিঞ্চ (অধিনায়ক), প্যাট কামিংস, অ্যালেক্স কারে, জেসন বেহরেনডর্ফ, নাথান কুল্টার-নিল, পিটার হ্যান্ডসকম্ব, উসমান খোয়াজা, নেথান লায়ন, শন মার্শ, গ্লেন ম্যাক্সওয়েল, জাই রিচার্ডসন, কেন রিচার্ডসন, মার্কাস স্টোইনিস, অ্যাশটন টার্নার, অ্যাডাম জাম্পা, ডি’আর্কি শর্ট (শন মার্শের কভার)।

সূত্র : আনন্দবাজার পত্রিকা