১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে রিকি পন্টিং

বিশ্বকাপে অস্ট্রেলিয়া দলে রিকি পন্টিং

অনলাইন ডেস্ক ॥ অস্ট্রেলিয়া ক্রিকেট দলের সহকারী কোচের দায়িত্ব নিলেন রিকি পন্টিং। বিশ্বকাপের কথা মাথায় রেখেই এই সিদ্ধান্ত নিয়েছে ক্রিকেট অস্ট্রেলিয়া। ইংল্যান্ডে বিশ্বকাপ শুরু হবে ৩০ মে। শুধুমাত্র ব্যাটসম্যানদের দিকেই নজর দেবেন পন্টিং। দলের ব্যাটিং কোচ গ্রাহেম হিক অ্যাসেজের প্রস্তুতিতে থাকবেন।

অস্ট্রেলিয়ার বোলিং কোচের পদ থেকে ডেভিড স্যাকার আচমকা সরে যাওয়াতেই পন্টিংকে দায়িত্ব দেওয়া হল। মে মাসের শুরুতে ব্রিসবেনে অস্ট্রেলিয়ার বিশ্বকাপ শিবির শুরু হবে। সেই শিবিরেই নতুন দায়িত্বে দেখা যাবে পন্টিংকে।

আইপিএলে দিল্লি'র কোচ পন্টিং। তিনি আইপিএল শেষেই জাতীয় দলের শিবিরে চলে আসবেন। নতুন দায়িত্ব পেয়ে পন্টিং বলেছেন, ‘বিশ্বকাপের কোচিং টিমের সঙ্গে যোগ দেওয়ার জন্য মুখিয়ে রয়েছি। অতীতে কিছুদিনের জন্য টি২০ এবং একদিনের দলের দায়িত্বে ছিলাম। দায়িত্বটা উপভোগ করেছিলাম। তবে এবার বিশ্বকাপ। অনেক বেশি চ্যালেঞ্জিং। আমি অবশ্য আত্মবিশ্বাসী। যথেষ্ট ভাল ক্রিকেটার রয়েছে অস্ট্রেলিয়া দলে। যারা বিশ্বকাপ জিততেই পারে।’

২০১৭-১৮ সালে অস্ট্রেলিয়ার টি-২০ দলের দায়িত্বে ছিলেন পন্টিং। অবশ্য কিছুদিনের জন্য। ২০০৩ এবং ২০০৭। দু’বার অধিনায়ক হিসেবে অস্ট্রেলিয়াকে বিশ্বকাপ এনে দিয়েছেন। এবার সহকারী কোচ হিসেবে পন্টিংয়ের সামনে নতুন চ্যালেঞ্জ।

নির্বাচিত সংবাদ