২২ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আঙুলের চোটে নিউ জিল্যান্ড সফর থেকে ছিটকে পড়লেন সাকিব

আঙুলের চোটে নিউ জিল্যান্ড সফর থেকে ছিটকে পড়লেন সাকিব

অনলাইন ডেস্ক ॥ আজ শনিবার রাতেই নিউ জিল্যান্ডের উদ্দেশে বিমানে ওঠার কথা ছিল সাকিব আল হাসানের। কিন্তু ফাইনালে পাওয়া আঙুলের চোটে সফর থেকে ছিটকে গেছেন বাংলাদেশের টেস্ট অধিনায়ক ও ওয়ানডে সহ-অধিনায়ক।

শনিবার বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) মিডিয়া ম্যানেজার রাবিদ ইমাম নিশ্চিত করেছেন খবরটি। তিনি জানিয়েছেন, বাংলাদেশ প্রিমিয়ার লিগের (বিপিএল) ষষ্ঠ আসরের ফাইনালে ঢাকা ডায়নামাইটসের অধিনায়ক চোট পান অনামিকা আঙুলে। নতুন করে পাওয়া চোট তাকে ছিটকে দিয়ে নিউজিল্যান্ড সফরের ওয়ানডে সিরিজ থেকে।

বাঁ হাতের অনামিকা আঙুলের চোটটা বেশ গুরুতরই। বিসিবির চিকিৎসক দেবাশিষ চৌধুরী কথায় তেমনই ইঙ্গিত পাওয়া গেছে। তিনি জানিয়েছেন, আঙুলের চোট কাটিয়ে উঠতে অন্তত তিন সপ্তাহ সময় লাগবে সাকিবের। দেবাশিষের বক্তব্য, ‘(বিপিএল ফাইনাল) ম্যাচের পর এক্স-রে করা হয়েছে এবং পরীক্ষার নিশ্চিত হওয়ায় গেছে তার (সাকিবের) বাঁ হাতের অনামিকা আঙুল ভেঙে গেছে। ক্ষতিগ্রস্ত জায়গা তিন সপ্তাহের জন্য বেঁধে দেওয়া হবে।’

শুক্রবারের ফাইনালে ব্যাটিংয়ে কেবল ৫ বল খেলেছেন সাকিব, সর্বনাশ হয়ে গেছে ওই সময়টুকুতেই। একাদশ ওভারের পঞ্চম বলে থিসারা পেরেরার শর্ট ডেলিভারিতে পুল করতে গিয়ে বল লাগে গ্লাভসে। তখনই চোট পান বাঁহাতের অনামিকায়। পরের ওভারের প্রথম বলেই আউট হয়ে যান।

নিউ জিল্যান্ডে বাংলাদেশের প্রথম ওয়ানডে আগামী বুধবার। তিন ম্যাচের ওয়ানডে সিরিজ শেষ ২০ ফেব্রুয়ারি।

এরপর প্রথম টেস্ট ২৮ ফেব্রুয়ারি থেকে, দ্বিতীয়টি ৮ মার্চ থেকে। ১৬ মার্চ থেকে শুরু হতে যাওয়া শেষ টেস্টেই কেবল সাকিবকে পাওয়ার বাস্তব সম্ভাবনা আছে।