১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৬ দফা দাবিতে আন্দোলনে কবি নজরুলের শিক্ষার্থীরা

৬ দফা দাবিতে আন্দোলনে কবি নজরুলের শিক্ষার্থীরা

জনকণ্ঠ রিপোর্ট ॥ শিক্ষক সংকট দূর ও হল সুবিধা নিশ্চিত করাসহ বিভিন্ন দাবিতে আন্দোলনে নেমেছে পুরান ঢাকার কবি নজরুল সরকারি কলেজ এর সাধারণ শিক্ষার্থীরা।

এসব সমস্যা দ্রুত সমাধানের দাবি জানিয়ে মানববন্ধনে অংশ নেয়া শিক্ষার্থীরা জানিয়েছেন, এই মানববন্ধন থেকেই তাদের এই দাবি আদায়ের আন্দোলন শুরু।

শনিবার সকাল ১০টায় কলেজের মূল ফটক থেকে শুরু করে বাহাদুর শাহ পার্ক, লক্ষ্মীবাজার পর্যন্ত সড়কে নেমে মানববন্ধন করে শিক্ষার্থীরা। জানা যায়, দীর্ঘদিন থেকেই নানা সমস্যার মুখোমুখি হতে হচ্ছে কলেজটির শিক্ষার্থীরা। এসব সংকট উত্তরণে কলেজের প্রশাসনের কোনো দৃষ্টি নেই। তাই বাধ্য হয়ে শিক্ষার্থীরা মানববন্ধনে অংশ নিয়েছে।

মানববন্ধনে অংশ নেয়া একাধিক শিক্ষার্থীর সাথে কথা বলে জানা যায়, প্রত্যেকটা বিভাগে পর্যাপ্ত শিক্ষক নেই, নেই হল সুবিধা। তাছাড়াও একাডেমি ভবনেরও রয়েছে সংকট। এসব সমস্যা দ্রুত সমাধানের উদ্যোগ গ্রহণের ৬ দফা দাবি নিয়ে তারা আন্দোলনে অংশগ্রহণ করেছে।

শিক্ষার্থীদের ছয় দফার মধ্যে আছে- শহীদ শামসুল আলম ছাত্রাবাসকে পূর্ণ হল, ড্যাফরিন মুসলিম হলকে কবি নজরুল কলেজের হল ঘোষণা, শিক্ষক সংকট নিরসন, একাডেমিক ভবন বৃদ্ধি ও সকল শিক্ষার্থীদের পরিবহন সুবিধা নিশ্চিত করা।

এদিকে বেলা ১১টার দিকে কলেজ ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদক এসে মানববন্ধনে সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে একাত্মতা জানান।

এই বিষয়ে জানতে চাইলে কবি নজরুল কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক মাইনুল হাওলাদার জনকণ্ঠকে বলেন, সাধারণ শিক্ষার্থীদের সঙ্গে আমরা একাগ্রতা প্রকাশ করে আন্দোলনে নেমেছি। কলেজের সকল শিক্ষার্থীদের আন্দোলন এটি। আর যৌক্তিক আন্দোলনে ছাত্রলীগ পূর্বেও শিক্ষার্থীদের পাশে ছিল এবারও আছে।

নির্বাচিত সংবাদ