১৯ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সংসদে এসে বিরোধী দলের নেতার আসনে প্রথম বসলেন এরশাদ

সংসদে এসে বিরোধী দলের নেতার আসনে প্রথম বসলেন এরশাদ

সংসদ রিপোর্টার ॥ একাদশ জাতীয় সংসদে প্রথম বিরোধী দলের আসনে বসলেন জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ। সিঙ্গাপুর থেকে চিকিৎসা দেশে ফিরে রবিবার বিকেল ৪ টা ৫৩ মিনিটে তিনি দুই জনের সহায়তায় অধিবেশন কক্ষে প্রবেশ করেন।

এরআগে বিকেলে সাবেক এই রাষ্ট্রপতি হুইল চেয়ারে বসে সংসদে বিরোধী দলীয় নেতার অফিসে যান, পরে সেখান থেকে হুইল চেয়ারে বসেই সংসদ লবিতে যান সাবেক এই রাষ্ট্রপতি। পরে সেখান থেকে বিরোধী দলীয় উপনেতা ও তাঁর ছোট ভাই গোলাম মুহাম্মদ কাদের (জিএম কাদের) এবং জাতীয় পার্টির মহাসচিব মশিউর রহমান রাঙ্গা তাঁকে অধিবেশন কক্ষে নিয়ে এসে বিরোধী দলের নেতার আসনে বসান। ১৫ মিনিট নিজ আসনে বসে থাকার পর সংসদ অধিবেশন ত্যাগ করেন এইচ এম এরশাদ।

বিরোধী দলের নেতা যখন সংসদে প্রবেশ করেন তখন মন্ত্রীদের জন্য নির্ধারিত প্রশ্নোত্তর চলছিল। সংসদ অধিবেশনে প্রবেশ করেই বিরোধী দলীয় নেতা উপস্থিত সংসদ সদস্যদের উদ্দেশ্যে হাত তুলে সালাম জানান। পরে সংসদ উপনেতার চেয়ারে বসা সৈয়দা সাজেদা চৌধুরীসহ অন্য নেতারা হাত নেড়ে তাঁর সালামের জবাব দিতে দেখা যায়।

সংসদ অধিবেশনে বিরোধী দলের নেতা হুসেইন মুহাম্মদ এরশাদ স্যুট-কোর্ট পড়ে প্রবেশ করেন। একাদশ জাতীয় সংসদ গঠনের পর প্রথম অধিবেশন যোগ দিলেন তিনি। এরআগে অসুন্থতার কারণে অন্যান্য সংসদ সদস্যদের সঙ্গে ৩ জানুয়ারি অনুষ্ঠিত শপথ নিতে পারেননি জাতীয় পার্টির এই প্রধান। পরে সংসদে স্পীকারের কার্যালয়ে এসে সংসদ সদস্য হিসেবে শপথ নেন এরশাদ।

গত ৩০ ডিসেম্বর একাদশ জাতীয় সংসদ নির্বাচনে বিরোধী দল জাতীয় পার্টির চেয়ারম্যান হুসেইন মুহাম্মদ এরশাদ নিজ এলাকা রংপুর-৩ (সদর) আসন থেকে নির্বাচিত হন। গত ৪ ফেব্রুয়ারী উন্নত চিকিৎসা শেষে তিনি সিঙ্গাপুর থেকে দেশে ফেরেন।