২৩ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় পাঁচ ছাত্রলীগ-যুবলীগ নেতাসহ নিহত ১৬

সড়ক দুর্ঘটনায় পাঁচ ছাত্রলীগ-যুবলীগ নেতাসহ নিহত ১৬
  • এলাকায় স্বজনদের মাতম

জনকণ্ঠ ডেস্ক ॥ সারাদেশে সড়ক দুর্ঘটনায় নিহত ১৫ ও আহত অন্তত ২৫ জন। নিহতদের মধ্যে রয়েছে খুলনায় গোপালগঞ্জের ছাত্রলীগ ও যুবলীগের ৫ নেতা এবং এক স্কুলছাত্রী, মুন্সীগঞ্জে ৩, নওগাঁয় শিক্ষার্থীসহ ২, লালমনিরহাটে ২, সান্তাহারে এক ও দিনাজপুরে একজন।

আহতদের বেশ কয়েকজনের অবস্থা আশঙ্কাজনক। তাদের স্থানীয় হাসপাতালে চিকিৎসা দেয়া হচ্ছে। রবিবার ও সোমবার বিভিন্ন সময় ঘটনাগুলো ঘটে। খবর স্টাফ রিপোর্টার ও নিজস্ব সংবাদদাতার পাঠানো।

সড়ক দুর্ঘটনায় নিহত গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদকসহ ছাত্রলীগ ও যুবলীগের ৫নেতার পরিবারে এখন চলছে শোকের মাতম। রবিবার রাত পৌনে বারোটার দিকে একটি প্রাইভেট কারযোগে খুলনা থেকে ফেরার পথে রূপসা ব্রিজের কাছে লবণচরা এলাকায় একটি সিমেন্ট বোঝাই ট্রাকের সঙ্গে মুখোমুখি সংঘর্ষে ঘটনাস্থলেই ওই ৫ নেতার মৃত্যু ঘটে। নিহতরা হলেন, সদর থানা যুবলীগের সহ-সভাপতি সাদিকুল আলম (৩২), গোপালগঞ্জ জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক বাবু (২৬), ছাত্র উপবৃত্তি বিষয়ক সম্পাদক গাজী ওয়ালিদ মাহমুদ উৎসব (২৫) ও সহ-সম্পাদক সাজু আহমেদ এবং সদর উপজেলা ছাত্রলীগের স্বাস্থ্য-বিষয়ক সম্পাদক অনিমুল ইসলাম (২৪)। নিহতদের বাড়ি গোপালগঞ্জ জেলা শহরের সবুজবাগ, থানাপাড়া ও গেটপাড়া এলাকায়।

দুর্ঘটনার খবর গোপালগঞ্জে পৌঁছলে নিহতদের পরিবার ও স্বজনদের আহাজারি আর কান্নায় ভারি হয়ে ওঠে ওই এলাকার পরিবেশ। স্তব্ধ হয়ে ওঠে গোটা শহর। রাজনৈতিক অঙ্গনে নেমে আসে শোকের ছায়া।

সোমবার বাদ জোহর নিহতদের জানাজা শেষে গোপালগঞ্জ পৌর-কবরস্থান ও পারিবারিক কবরস্থানে তাদের দাফন করা হয়।

মুন্সীগঞ্জ ॥ গজারিয়ায় ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে প্রাইভেটকার ও কাভার্ড ভ্যানের সংঘর্ষে ৩ জন নিহত ও অপর ১ জন গুরুতর আহত হয়েছেন। গুরুতর আহত অজ্ঞাতনামা নারীকে প্রথমে গজারিয়া স্বাস্থ্য কমপ্লেক্সে এবং পরে ঢাকা পাঠানো হয়েছে। সোমবার দুপুর সাড়ে ১২টার দিকে গজারিয়ার ভবেরচর বাসস্ট্যান্ডে এ ঘটনা ঘটে। নিহতরা হলেন-চাঁদপুরের কচুয়া উপজেলার বাসিন্দা গ্রামীণ ব্যাংকের অবসরপ্রাপ্ত প্রিন্সিপ্যাল অফিসার সিদ্দিকুর রহমান (৭০), তার স্ত্রী জেসমিন সুলতানা (৫৫) ও চাঁদপুরের দক্ষিণ মতলব উপজেলার শিবপুর এলাকার মোঃ মোকবুলের ছেলে প্রাইভেটকারের চালক আবদুল্লাহ সরকার (৩৩)। এদিকে পুত্র জাহিদুর রহমান দ্বীপ (৩০) বিকেলে তার পিতা ও মাতার লাশ গ্রহণ করেছেন। তবে চালকের লাশ এখনও ফাঁড়িতে রয়েছে।

নওগাঁ ॥ শহরের বাইপাসে পিকনিকের বাসচাপায় জিয়াউর রহমান (৩৫) নামে এক বাইসাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় উৎসুক জনতা ৩/৪টি বাস ভাংচুর করেছে। নিহত জিয়াউর রহমান বিডিআর ক্যাম্প এলাকার আবু তালেব সরদারের ছেলে। অপরদিকে জেলার মান্দায় হুমায়রা খাতুন (৭) নামে বেবি শ্রেণীর এক মাদ্রাসা শিক্ষার্থী ভটভটির চাপায় নিহত হয়েছে। সে উপজেলার গনেশপুর ইউনিয়নের পারইল গ্রামের নজরুল ইসলামের মেয়ে। পৃথক ঘটনাগুলো ঘটেছে সোমবার সকালে।

লালমনিরহাট ॥ পাটগ্রাম উপজেলার বাউরা-মেছেরঘাটের মহাসড়কে সোমবার দুপুরে ট্রাকচাপায় দুই মোটরসাইকেল আরোহী নিহত হয়েছেন।

নিহতরা হলেন- খোরশেদ আলম (৪১) ও আরিফ হোসেন (৩৭)। তাদের বাড়ি লালমনিরহাট শহরের গোশালা বাজার এলাকায়।

খুলনা ॥ পিকনিকের বাস উল্টে মেঘলা নামে অষ্টম শ্রেণীর এক ছাত্রী নিহত ও অন্তত ২০ জন আহত হয়েছে। সোমবার বেলা সাড়ে ১১টার দিকে ডুমুরিয়া উপজেলার খুলনা-সাতক্ষীরা মহাসড়কের চুকনগরের চাকুন্দিয়া নামক স্থানে এ দুর্ঘটনা ঘটে। নিহত মেঘলা যশোর সদরের শ্যামনগর মাধ্যমিক বালিকা বিদ্যালয়ের ছাত্রী।

সান্তাহার ॥ সোমবার সকালে বগুড়ার সান্তাহার বাইপাস সড়কের বশীপুরে বাসের ধাক্কায় জিয়াউল ইসলাম (৩০) নামের এক সাইকেল আরোহী নিহত হয়েছে। এ ঘটনায় জনতা উত্তেজিত হয়ে কয়েকটি বাস ভাংচুর করেছে।

দিনাজপুর ॥ পৃথক ২টি সড়ক দুর্ঘটনায় ১ জন নিহত ও ৪ জন আহত হয়েছে। আহত ২ জনকে দিনাজপুর এম আবদুর রহিম মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়েছে।

দিনাজপুর পুলিশ কন্ট্রোল রুম সূত্রে জানানো হয়েছে, সোমবার বেলা ২টায় জেলার চিরিরবন্দর উপজেলার ইছামতি কলেজ মোড়ে ব্রিজ থেকে গরু বোঝাই ভটভটি নিয়ন্ত্রণ হারিয়ে নিচে পড়ে যায়। ভটভটি নিচে পড়ে গিয়ে ঘটনাস্থলে গরু ব্যবসায়ী তফিকুল ইসলাম (৪০) মারা যায়। পরে প্রত্যক্ষদর্শীরা ঘটনাস্থল থেকে নিহত তফিকুলকে উদ্ধার করে উপরে নিয়ে আসে।