২৩ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইনামুল বারীই বিমানের চেয়ারম্যান থাকছেন

স্টাফ রিপোর্টার ॥ আবারও বিমান বাংলাদেশ এয়ারলাইন্সের পরিচালনা পর্ষদের চেয়ারম্যান করা হচ্ছে এয়ারমার্শাল ইনামুল বারীকে। পর্ষদ ভাঙ্গার প্রায় দু’মাস পর এ ধরনের সিদ্বান্ত নেয়া হয়। বিমান প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মাহবুব আলী সোমবার জনকণ্ঠকে জানিয়েছেন, অপেক্ষার পালা শেষ। আজকালের মধ্যে নতুন পর্ষদ গঠন হয়ে যাবে।

উল্লেখ্য গত ডিসেম্বরের মাঝামাঝি বিমান পর্ষদের সর্বশেষ বার্ষিক সভায় ইনামুল বারী নেতৃত্বাধীন পর্ষদ পদত্যাগ করে। এরপর জাতীয় সংসদ নির্বাচন ও নতুন সরকার গঠনের ব্যস্ততায় বিমানের পর্ষদ গঠনে কিছুটা বিলম্ব দেখা দেয়। তবে নতুন বিমান প্রতিমন্ত্রী এ্যাডভোকেট মাহবুব আলী প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা করে একজন দক্ষ ও পেশাদার চেয়ারম্যান ও এমডির সমন্বয়ে একটি শক্তিশালী পর্ষদ গঠনের পক্ষে মতামত প্রকাশ করেন।

এদিকে মন্ত্রণালয়ের একটি সূত্র জানিয়েছে, বিমানের মতো একটি ভগ্নদশা এয়ারলাইন্সকে পুনর্গঠনে বিমান প্রতিমন্ত্রী যে অধীর আগ্রহে অপেক্ষায় ছিলেন- পুরানো বোর্ড বহাল থাকায় তাতে তিনি অনেকটা হতাশ। বিশেষ করে সংসদের চলতি অধিবেশনে তিনি গত অর্থবছরে বিমানের ২১০ কোটি টাকার লোকসানের মতো তথ্য প্রকাশ করায় কিছুটা বিব্রত। জনকণ্ঠকে তিনি বলেছেন, বিমান ঠিক করতে হলে একটা শক্তিশালী চেয়ারম্যান ও এমডি দরকার।

উল্লেখ্য লাভের ধারায় ফিরে আসা বিমানে গত দু’বছর পর পর লোকসানের কবলে পড়ে। দুর্বল ব্যবস্থাপনা, অপচয়, স্বজনপ্রীতি, ও দুর্নীতির দরুণ আবারও লোকসানের ধারায় ফিরে বিমান। এ অবস্থায় বর্তমান বিমানমন্ত্রীর দৃষ্টিতে পর্ষদের চেয়ারম্যান ও এমডি পদে পরিবর্তন আনার পক্ষে।