২৩ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সড়ক দুর্ঘটনায় নিহত পাঁচ পরিবারকে ক্ষতিপূরণের নির্দেশ

স্টাফ রিপোর্টার ॥ সড়ক দুর্ঘটনায় নিহত শিশু ফাইজা তাহসিনাসহ দেশের বিভিন্ন এলাকায় নিহত পাঁচজনের পরিবারকে আংশিক ক্ষতিপূরণ হিসেবে ১লাখ টাকা করে দেয়ার নির্দেশ দিয়েছে হাইকোর্ট। একই সঙ্গে পাঁচ পরিবারকে ৫০লাখ টাকা করে ক্ষতিপূরণ দেয়ার নির্দেশ কেন দেয়া হবে না -তা জানতে চেয়ে রুল জারি করা হয়েছে। বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি রাজিক আল জলিলের বেঞ্চ জনস্বার্থে আনা এক রিটের প্রাথমিক শুনানি শেষে সোমবার এ আদেশ দিয়েছে।

২ ফেব্রুয়ারি বরিশালে লিজা আক্তার (৯), সিলেটের বালাগঞ্জে আহমেদ রিফাত (৬) ও চট্টগ্রামের সীতাকু-ে নুসরাত চৌধুরী (২৩), ৩ ফেব্রুয়ারি গাজীপুরের কালিয়াকৈরে রাজ খান (৫) ও গত ৫ ফেব্রুয়ারি ঢাকার উত্তরায় ফাইজা তাহসিনা (১০) সড়ক দুর্ঘটনায় নিহত হয়।

এসব ঘটনায় চিলড্রেন চ্যারিটি বাংলাদেশ ফাউন্ডেশন এবং ব্লাস্ট জনস্বার্থে রিট দায়ের করে। রিটের পক্ষে আইনজীবী ছিলেন ব্যারিস্টার মোঃ আবদুল হালিম। তিনি আদেশের পর সাংবাদিকদের বলেন , ক্ষতিপূরণের প্রশ্নে রুল জারির পাশাপাশি আগামী ১৫দিনের মধ্যে স্বরাষ্ট্র, যোগাযোগ সচিব ও বিআরটিএর চেয়ারম্যানকে এক লাখ টাকা করে ক্ষতিপূরণ দিতে অন্তর্বর্তী আদেশ দিয়েছে আদালত।