২৩ ফেব্রুয়ারী ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দিল্লিতে হোটেলে অগ্নিকাণ্ড॥ মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭

দিল্লিতে হোটেলে অগ্নিকাণ্ড॥ মৃত্যুর সংখ্যা বেড়ে ১৭

অনলাইন ডেস্ক ॥ ভোর তখন ৪টে। দিল্লির অর্পিত প্যালেসে আবাসিকরা সকলেই ঘুমে আচ্ছন্ন। আগুন যে তাঁদের গ্রাস করতে আসছে টের পাননি। যখন বুঝতে পারলেন, ততক্ষণে চারদিক দিয়ে ঘিরে ফেলেছে আগুন। আগুনে ঝলসে মৃত্যু হয়েছে অন্তত ১৭ জনের। তাঁদের মধ্যে এক শিশুও রয়েছে।

আজ মঙ্গলবার ভোরে দিল্লির অভিজাত এলাকা করোল বাগের ঘটনা। দমকলের ২০টি ইঞ্জিন উদ্ধারকার্য চালাচ্ছে। মৃতের সংখ্যা আরও বাড়ার আশঙ্কা রয়েছে। গুরুতর জখম অন্তত ৯ জন। দিল্লির পাঁচতলা ওই অভিজাত হোটেলে ৪০টি ঘর রয়েছে বলে জানা গিয়েছে। দুর্ঘটনার সময় ৬০ জন আবাসিক ছিলেন। আগুনটা প্রথমে লাগে পাঁচতলাতেই। হোটেল জুড়ে প্রচুর দাহ্য পদার্থ মজুত থাকায় এবং হোটেলের করিডর, ঘরের মধ্যে কাঠের প্যানেল লাগানো থাকায় পাঁচতলা থেকে খুব দ্রুত আগুন অন্যান্য তলাতেও ছড়িয়ে পড়ে বলে জানিয়েছে দমকল।

পুলিশ সূত্রে খবর, করিডরে আগুন ছড়িয়ে পড়ায় হোটেলের মানুষজন কেউই ঘর থেকে করিডরে বেরতে পারেননি। প্রাণে বাঁচতে দু’জন জানলা দিয়ে লাফ দিয়েছেন। তাঁদের অবস্থাও আশঙ্কাজনক।

দিল্লির দমকল কর্তা বিপিন কেনতাল জানিয়েছে, ভোর সাড়ে ৪টা নাগাদ আগুন লাগার খবর আসে। দমকল পৌঁছনোর আগে অনেকটাই ছড়িয়ে পড়ে আগুন। পাঁচতলা থেকে আগুন ক্রমশ দোতলায় চলে আসে। ফলে ভিতরে ঢুকে উদ্ধার করতে খুব সমস্যায় পড়তে হয় দমকলকর্মীদের। দমকলের ২০টি ইঞ্জিন প্রায় তিন ঘণ্টার চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। ভিতরে কেউ আটকে রয়েছে কি না এখন সেটাই ভাল করে খতিয়ে দেখছেন দমকলকর্মীরা।

প্রাথমিকভাবে দমকলের অনুমান, পাঁচতলায় শর্ট সার্কিট থেকে আগুন লেগেছিল।

সূত্র : আনন্দবাজার পত্রিকা