২০ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রুটের সেঞ্চুরিতে চালকের আসনে ইংল্যান্ড

  • সেন্ট লুসিয়া টেস্ট

স্পোর্টস রিপোর্টার ॥ বার্বাডোজ কিংবা এ্যান্টিগা টেস্টে জো রুট যদি সেঞ্চুরির দেখা পেতেন তাহলে হয়তো ওয়েস্ট ইন্ডিজের কাছে সিরিজের প্রথম দুই টেস্টে নাস্তানাবুদ হতে হতো না ইংল্যান্ডকে। প্রথম টেস্টে তারা হার মানে ৩৮১ রানের ব্যবধানে। আর দ্বিতীয় টেস্টে ১০ উইকেটে। তাতে তিন ম্যাচ টেস্ট সিরিজ হেরে যায় ইংলিশরা। তবে তৃতীয় ও শেষ টেস্টে দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে সফরকারীরা। অধিনায়ক রুটের সেঞ্চুরিতে তৃতীয়দিন শেষেই ইংল্যান্ড লিড নিয়েছে ৪৪৮ রানে। বিনা উইকেটে ১৯ রান করে দ্বিতীয়দিন শেষ করা ইংল্যান্ড ৪ উইকেট হারিয়ে ৩২৫ রান তুলে তৃতীয়দিন শেষ করে। রুট ১১১ রান নিয়ে ক্রিজে ছিলেন। সঙ্গে বেন স্টোকস ২৯।

অবশ্য ১৯ রান নিয়ে তৃতীয়দিন শুরু করা ইংল্যান্ড আর কোন রান যোগ করার আগেই ররি বার্নসের উইকেট হারায়। ১০ রান করে ফিরে যান তিনি। দ্বিতীয় উইকেটে কিয়েটন জেনিংস ও জোন ডেনলি মিলে ৫৪ রান তোলেন। ৭৩ রানের মাথায় আরেক উদ্বোধনী ব্যাটসম্যান জেনিংসও সাজঘরের পথ ধরেন আলজারি জোসেফের বলে বোল্ড হয়ে। ২৩টি রান আসে তার ব্যাট থেকে। এরপর ডেনলির সঙ্গে এসে জুটি বাঁধেন রুট। তৃতীয় উইকেটে এই জুটি তোলে ৭৪ রান। দলীয় ১৪৭ রানের মাথায় ডেনলি ফিরে যান। যাওয়ার আগে টেস্ট ক্যারিয়ারের প্রথম হাফ সেঞ্চুরি করে যান। ৯৯ বল খেলে ১১ চারে ৬৯ রান করেন তিনি। এরপর রুটের সঙ্গে এসে জুটি বাঁধেন জস বাটলার। চতুর্থ উইকেটে তারা দু’জন তোলেন ১০৭ রান। বাটলারকে সরাসরি বোল্ট করে সাজঘরের পথ দেখান কেমার রোচ। ১১৫ বল খেলে ৫ চারে ৫৬ রান করেন তিনি।

এরপর রুট ও বেন স্টোকস অবিচ্ছিন্ন থেকে তৃতীয়দিন শেষ করেন। এই জুটিতে আসে ৭১ রান। রুট তো তুলে নিয়েছেন টেস্ট ক্যারিয়ারের ১৬তম সেঞ্চুরি। অবশ্য এটি তিনি পেয়েছেন গেল বছরের নবেম্বরের পর। অপেক্ষা করতে হয়েছে ৯ ইনিংস।

জয় পেল কম্বাইন্ড ও শিশু-কিশোর সংঘ

প্রথম বিভাগ হকি লীগ

স্পোর্টস রিপোর্টার ॥ গ্রীন ডেল্টা ইন্স্যুরেন্স প্রথম বিভাগ হকি লীগে মঙ্গলবার দুটি খেলা অনুষ্ঠিত হয়। মওলানা ভাসানী জাতীয় স্টেডিয়ামে অনুষ্ঠিত প্রথম ম্যাচে কম্বাইন্ড স্পোর্টিং ক্লাব ৪-১ গোলে ব্যাচেলার্স এসসিকে হারায়। বিজয়ী দলের জাভেদ হোসেন জোড়া গোল করেন। আশরাফুজ্জামান এবং শিবু দাস ১টি করে গোল করেন। বিজিত দলের একমাত্র গোলটি করেন হারভির সিং।

অপর ম্যাচে শিশু-কিশোর সংঘ ৪-১ গোলে বর্ণক সমাজকে হারায়। বিজয়ী দলের আব্দুলাহ শেখ জোড়া গোল করেন। শাহবরাত সরকার ও শাহনুর রহমান ১টি করে গোল করেন। বিজিত দলের একমাত্র গোলটি করেন রাকিবুল ইসলাম।