২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শর্ট সার্কিট থেকে সোহরাওয়ার্দীতে আগুন ॥ স্বাস্থ্যমন্ত্রী

শর্ট সার্কিট থেকে সোহরাওয়ার্দীতে আগুন ॥ স্বাস্থ্যমন্ত্রী

অনলাইন রিপোর্টার ॥ বৈদ্যুতিক শর্ট সার্কিট থেকে সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লেগেছিল বলে জানিয়েছেন স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালিক।

শুক্রবার নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, বৃহস্পতিবার বিকেল ৫ টা ৫০ মিনিটের দিকে সোহরাওয়ার্দী হাসপাতালে আগুন লাগে। শর্ট সার্কিট থেকে আগুনের সূত্রপাত হয়, যা স্টোর রুমে ছড়িয়ে পড়ে।

তিনি বলেন, আমাদের বেশকিছু হাসপাতাল আছে পুরনো, এগুলোর অগ্নিনির্বাপক ব্যবস্থা আধুনিকায়ন করা প্রয়োজন। আমরা সব হাসপাতালের অগ্নিনির্বাপক ব্যবস্থা পর্যালোচনা করে দেখব।

সোহরাওয়ার্দী হাসপাতালে চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, দুটি ওয়ার্ড বাদে সব ওয়ার্ডে স্বাভাবিক চিকিৎসা কার্যক্রম শুরু হয়েছে।

এর আগে গতকাল বৃহস্পতিবার রাতে এক সংবাদ সম্মেলনে স্বাস্থ্য ও পরিবারকল্যাণ মন্ত্রণালয়ের স্বাস্থ্যশিক্ষা ও পরিবারকল্যাণ বিভাগের সচিব জি এম সালেহ উদ্দিন বলেন, যখন অগ্নিকাণ্ডের সূত্রপাত হয় তখন প্রায় এক হাজার ১০০ রোগী হাসপাতালে ভর্তি ছিলেন। আধা ঘণ্টার মধ্যেই সব রোগীকে উদ্ধার করে হাসপাতালের বাইরে নিরাপদে আনা সম্ভব হয়।

অগ্নিকাণ্ডে শিশু ওয়ার্ডের ৭০ রোগী ভর্তি থাকলেও কেউ হতাহত হয়নি দাবি করে তিনি বলেন, আইসিইউতে ১০ জন রোগী ভর্তি ছিলেন। এ ঘটনায় হাসপাতালে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।

এদিকে সোহরাওয়ার্দী হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনায় সাত সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে। স্বাস্থ্য অধিদফতর, ফায়ার সার্ভিস, দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ মন্ত্রণালয়, বিদ্যুৎ বিভাগ ও হাসপাতাল কর্তৃপক্ষের সমন্বয়ে এ কমিটি গঠন করা হয়েছে। তাদের তিন দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন জমা দিতে বলা হয়েছে।

নির্বাচিত সংবাদ