১৬ অক্টোবর ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বরিশালে গভীর রাতে আগুন সন্ত্রাস

বরিশালে গভীর রাতে আগুন সন্ত্রাস

স্টাফ রিপোর্টার, বরিশাল ॥ হঠাৎ করে গত দুইদিনে রাতের আধাঁরে অজ্ঞাতনামা আগুন সন্ত্রাসীরা জনপ্রতিনিধিদের বসত ঘরে অগ্নিসংযোগ করেছে। এতে সর্বত্র আতংক ছড়িয়ে পরেছে। সর্বশেষ শুক্রবার দিবাগত রাত দেড়টার দিকে জেলার দুইবারের শ্রেষ্ঠ ইউপি চেয়ারম্যানের বসত ঘরে অগ্নিসংযোগের ঘটনা ঘটেছে। এর আগে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে এক ইউপি সদস্যর ঘরে অগ্নিসংযোগ করা হয়।

গৌরনদী উপজেলা আওয়ামী লীগের সাবেক সভাপতি মুক্তিযোদ্ধা কালিয়া দমন গুহর পুত্র মাহিলাড়া ইউনিয়নের চেয়ারম্যান সৈকত গুহ পিকলু জানান, শুক্রবার দিবাগত রাত দেরড়টার দিকে অজ্ঞাতনামা আগুন সন্ত্রাসীরা পরিকল্পিতভাবে তাদের বিল্বগ্রামস্থ বাড়ির রান্না ঘরে আগুন ধরিয়ে দেয়। মুহুর্তের মধ্যে রান্নাঘর থেকে বসতঘরে আগুন ছড়িয়ে পরে। তাৎক্ষনিক স্থানীয় ফায়ার সার্ভিসের কর্মীদের খবর দিলে তারা দ্রুত ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রনে আনেন। খবর পেয়ে রাতেই গৌরনদী মডেল থানা পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করেছেন। ইউপি চেয়ারম্যান অভিযোগ করেন, ডিস লাইনের ব্যবসাকে কেন্দ্র করে তার ছোট ভাই যুবলীগ নেতা সলিল গুহ পিন্টুর সাথে স্থানীয় কতিপয় ব্যক্তির বিরোধ চলে আসছে। ওই বিরোধের জেরধরে এ ঘটনা ঘটতে পারে।

অপরদিকে বৃহস্পতিবার দিবাগত মধ্যরাতে একই উপজেলার বার্থী ইউনিয়ন যুবলীগের সদস্য ও ১নং ওয়ার্ডের ইউপি সদস্য করিম লস্করের বসত ঘরে অগ্নিসংযোগ করেছে দুর্বৃত্তরা। অগ্নিকান্ডে তার ঘরের আংশিক ক্ষতিগ্রস্থ হয়ে লক্ষাধিক টাকার সম্পদ ভস্মিভূত হয়েছে। ইউপি সদস্য করিম লস্কর অভিযোগ করে বলেন, ঘুমন্ত অবস্থায় তাকেসহ পরিবারের সদস্যদের পরিকল্পিতভাবে পুড়িয়ে মারার উদ্দেশ্যে দুর্বত্তরা রাতের আধাঁরে অগ্নিসংযোগ করেছে।

এ ব্যাপারে গৌরনদী মডেল থানার ওসি গোলাম সরোয়ার জানান, উভয় ঘটনাস্থল পরিদর্শন করে ভূক্তভোগীদের থানায় লিখিত অভিযোগ দিতে বলা হয়েছে। অভিযোগ পেলে তদন্ত সাপেক্ষে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে।