২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সিদ্ধিরগঞ্জে কাগজভর্তি পিকআপ ভ্যানে আগুন

সিদ্ধিরগঞ্জে কাগজভর্তি পিকআপ ভ্যানে আগুন

স্টাফ রিপোর্টার, নারায়ণগঞ্জ ॥ ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের নারায়ণগঞ্জ নগরীর সিদ্ধিরগঞ্জের কাচঁপুর সেতু পশ্চিম পাশে কাগজ বোঝাই একটি পিকআপ ভ্যানে অগ্নিকান্ডের ঘটনা ঘটেছে। শনিবার বেলা পৌঁনে ১২টায় ঘটনাটি ঘটে। আগুনে পিকআপভ্যানে থাকা কাগজ ভস্মীভূত হয়। পিকআপ ভ্যানটিও আংশিক ক্ষতিগ্রস্থ হয়েছে। খবর পেয়ে ট্রাফিক পুলিশ ও নির্মাণাধীন কাঁচপুর দ্বিতীয় সেতুর শ্রমিকরা আগুনস্থলে এসে আগুন নেভাতে সক্ষম হয়।

এ সময় এক ঘন্টা যানবাহন চলাচল বন্ধ থাকায় এ মহাসড়কের কয়েক কিলোমিটার রাস্তা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। এতে এ মহাসড়কে চলাচলরত যাত্রীরা দুর্ভোগ পোহাতে বাধ্য হয়।

প্রত্যক্ষদর্শী, ট্রাফিক পুলিশ ও পিকআপ ভ্যানের চালক জানান, রাজধানী ঢাকার ডেমরার মাতুয়াইল থেকে কাগজ নিয়ে সোনারগাঁয়ের কাচঁপুরের ঢাকা পেপার মিলে যাচ্ছিল একটি পিকআপ ভ্যান। পিকআপ ভ্যানটি সিদ্ধিরগঞ্জের কাচঁপুর সেতুতে উঠার সময় কাগজে আকস্মিকভাবে আগুন দেখতে পান চালক মিলন মিয়া।

এ সময় তিনি পিকআপ ভ্যান থেকে নেমে আগুন আগুন বলে চিৎকার শুরু করেন। পরে নির্মাণাধীন কাচঁপুর দ্বিতীয় সেতুতে কর্মরত শ্রমিক ও ট্রাফিক পুলিশ এগিয়ে এসে পানি দিয়ে আগুন নেভানোর কাজে অংশ নেয়। এরমধ্যে পিকআপ ভ্যানে থাকা কাগজ পুড়ে যায় এবং গাড়ির আশিংক ক্ষতিগ্রস্থ হয়।

খবর পেয়ে ডেমরা ফায়ার সার্ভিসের দুই ইউনিট ঘটনাস্থলে আসার আগেই আগুন নিভিয়ে ফেলা হয়। কাগজভর্তি পিকআপ ভ্যানটিতে আগুন লাগার কারণে এক ঘন্টা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কটি বন্ধ থাকে।

এতে এ মহাসড়কে কয়েক কিলোমিটার রাস্তা জুড়ে তীব্র যানজটের সৃষ্টি হয়। ফলে এ মহাসড়কের চলাচলরত যাত্রীরা দুর্ভোগে পোহাতে বাধ্য হয়।

নারায়ণগঞ্জ জেলার ট্রাফিক পুলিশের ইন্সপেক্টর (টিআই, প্রশাসন) মোল্যা তাসলিম হোসেন জানান, কাগজ ভর্তি একটি পিকআপ ভ্যানে হঠাৎ আগুন দেখতে পেয়ে চালক গাড়িটি মহাসড়কেরর উপর থামিয়ে দেয়।

আগুনে কারণে মহাসড়কের উভয় পাশ বন্ধ রাখতে হয়েছে। এক ঘন্টার পর আগুন নেভানো ও ক্ষতিগ্রস্থ পিকআপ ভ্যানটি রেকার দিয়ে মহাসড়কের পাশে নেয়া হলে যানবাহন চলাচল শুরু হয়। এতে এ মহাসড়কে কিছুটা যানজটের সৃষ্টি হয়।