২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

হিজবুল্লাহর সঙ্গে লড়াইয়ের প্রস্তুতি ইসরাইলের নেই ॥ নাসরুল্লাহ

হিজবুল্লাহর সঙ্গে লড়াইয়ের প্রস্তুতি ইসরাইলের নেই ॥ নাসরুল্লাহ

অনলাইন ডেস্ক ॥ লেবাননের ইসলামি প্রতিরোধ আন্দোলন হিজবুল্লাহর মহাসচিব সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেছেন, ইসলামি প্রতিরোধ শক্তি দিন দিন জোরদার হচ্ছে এবং এ ধারা অব্যাহত থাকবে। সম্প্রতি তিনি ভিডিও লিঙ্কের মাধ্যমে সম্প্রচারিত এক ভাষণে এ কথা বলেছেন। হাসান নাসরুল্লাহ বলেন, গত কয়েক বছরে আমেরিকা ও ইসরাইল প্রতিরোধ শক্তির বিরুদ্ধে সম্ভাব্য সব কিছু করেছে। কিন্তু এই প্রতিরোধ শক্তিই এখন নির্ধারকের আসনে পৌঁছে গেছে।

তিনি আরও বলেন, আমাদের শক্তি কেবল অস্ত্র নয়, আমরা ঈমানি ও ইচ্ছা শক্তিতে বলীয়ান। যতদিন প্রতিরোধ যোদ্ধাদের মধ্যে এই শক্তি বিদ্যমান থাকবে ততদিন শত্রুরা আমাদের বিরুদ্ধে যুদ্ধের জন্য প্রয়োজনীয় প্রস্তুতি গ্রহণ করতে পারবে না।

সাইয়্যেদ হাসান নাসরুল্লাহ বলেন, হিজবুল্লাহ এখন যেকোনো হামলা মোকাবেলার জন্য প্রস্তুত রয়েছে। কিন্তু ইহুদিবাদী ইসরাইলের হিজবুল্লাহর মতো প্রস্তুতি নেই। দক্ষিণ লেবাননে ঢোকার অবস্থায় নেই তেল আবিব। ইসরাইলি কর্মকর্তারাই বলছেন প্রতিরোধ শক্তির সঙ্গে লড়াইয়ের অবস্থায় তারা নেই। কারণ তারা জানেন ইসরাইলের মোকাবেলায় আমরা শক্তিশালী।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী মাইক পম্পেও'র এক ভিত্তিহীন দাবির জবাবে হিজবুল্লাহ মহাসচিব বলেন, ভেনিজুয়েলা তথা ল্যাটিন আমেরিকায় আমাদের কোনো শাখা নেই। আমাদের সঙ্গে সংশ্লিষ্ট কোনো প্রতিষ্ঠানও সেখানে নেই। তবে হিজবুল্লাহ ভেনিজুয়েলায় মার্কিন ষড়যন্ত্রের বিরোধী বলে তিনি ঘোষণা করেন।

মার্কিন পররাষ্ট্রমন্ত্রী সম্প্রতি দাবি করেছেন, ভেনিজুয়েলায় হিজবুল্লাহর শাখা রয়েছে এবং সেখানে তারা তৎপরতা চালাচ্ছে। এই দাবিকে একেবারেই ভিত্তিহীন বলে জানান নাসরুল্লাহ।