১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ইসরাইলের অপকর্ম আড়াল করা যাবে না ॥ ইরান

ইসরাইলের অপকর্ম আড়াল করা যাবে না ॥ ইরান

অনলাইন ডেস্ক ॥ ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বাহরাম কাসেমি মার্কিন ভাইস প্রেসিডেন্ট মাইক পেন্সের এক বক্তব্যের জবাবে বলেছেন, চরম বিদ্বেষ ও ক্ষোভ থেকে এ ধরনের ভিত্তিহীন ও প্রচারণামূলক বক্তব্য দিয়েছেন পেন্স।

পোল্যান্ডের রাজধানী ওয়ারশ’তে অনুষ্ঠিত ইরান-বিরোধী সম্মেলন ব্যর্থ হওয়ার পর মাইক পেন্স শুক্রবার ইরানের বিরুদ্ধে নয়া অভিযোগ উত্থাপন করেন। তিনি ইরানকে নাৎসিবাদীদের মতো ইহুদি বিদ্বেষী হিসেবে দাবি করেন।

এর প্রতিক্রিয়ায় আজ রবিবার ইরানের পররাষ্ট্র মন্ত্রণালয়ের মুখপাত্র বার্তা সংস্থা ইসনাকে দেয়া এক সাক্ষাৎকারে বলেন, পেন্সের এ ধরনের বক্তব্যের মাধ্যমে ইহুদিদের প্রতি ইরানের মুসলিম জনগণের দৃষ্টিভঙ্গি পরিবর্তন করে দেয়া যাবে না।

বাহরাম কাসেমি বলেন, ধর্ম-বর্ণ নির্বিশেষে ইরানের জনগণ সুদূর অতীতকাল থেকে পারস্পরিক সহাবস্থান করে এসেছে। বিভিন্ন ঐশী ধর্ম বিশেষ করে ইহুদি ধর্মের অনুসারীদের প্রতি ইরানি জনগণ সব সময় সম্মান জানিয়ে এসেছে এবং এ বিষয়টি ঐতিহাসিক দলিলে স্থান পেয়েছে।

তিনি ইহুদিবাদী ইসরাইলের আগ্রাসী ও দখলদারিত্বের নীতিকে মধ্যপ্রাচ্যের প্রধান সমস্যা বলে উল্লেখ করেন। কাসেমি বলেন, মার্কিন কর্মকর্তারা ইরানের বিরুদ্ধে এ ধরনের ভিত্তিহীন অভিযোগ উত্থাপন করে মধ্যপ্রাচ্যের প্রধান সমস্যা থেকে বিশ্বজনমতকে ভিন্নখাতে প্রবাহিত করতে পারবে না।