১৯ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে অবৈধভাবে বালু তোলায় ৪টি ড্রেজার মেশিন ধ্বংস

শেরপুরে অবৈধভাবে বালু তোলায় ৪টি ড্রেজার মেশিন ধ্বংস

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের নালিতাবাড়ীতে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে অবৈধভাবে বালু উত্তোলন করায় ৪টি শ্যালো ইঞ্জিনচালিত মিনি ড্রেজার মেশিন ধ্বংস করা হয়েছে। রবিবার দুপুরে উপজেলার সীমান্তবর্তী চেল্লাখালী নদীতে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিন ওই ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন।

জানা যায়, নালিতাবাড়ী উপজেলার পোড়াগাঁও ইউনিয়নের বারমারী বাজারের উত্তরে আন্ধারুপাড়া এলাকায় বেশ কিছুদিন ধরে স্থানীয় বালু ব্যবসায়ীরা চেল্লাখালী নদী গর্ত করে ও তীর ভেঙে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছে। খবর পেয়ে রবিবার দুপুরে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিনের নেতৃত্বে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করে ৪টি ড্রেজার মেশিন জব্দ করা হয়। পরে সেগুলো হাতুড়ি দিয়ে পিটিয়ে ও আগুন লাগিয়ে ধ্বংস করা হয়। ওইসময় নালিতাবাড়ী থানার এসআই ওয়ারেস আলীসহ উপজেলা প্রশাসনের অন্যান্যরা উপস্থিত ছিলেন।

এ ব্যাপারে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট লুবনা শারমিন বলেন, অবৈধভাবে গর্ত করে ও নদীর তীর ভেঙে বালু উত্তোলনের ব্যাপারে প্রশাসন খুবই কঠোর অবস্থানে রয়েছে। যারাই পরিবেশের ভারসাম্য নষ্ট করে অবৈধভাবে বালু উত্তোলন করবে, তাদের বিরুদ্ধেই এমন ব্যবস্থা নেয়া হবে। তিনি আরও বলেন, জনস্বার্থে এ ধরনের অভিযান অব্যাহত থাকবে।