২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

এবার সরকারী জলমহালে কৃষকদের অধিকার প্রতিষ্ঠা করলো দুদক

এবার সরকারী জলমহালে কৃষকদের অধিকার প্রতিষ্ঠা করলো দুদক

স্টাফ রিপোর্টার ॥ দুর্নীতির মাধ্যমে সুনামগঞ্জের ধর্মপাশা উপজেলায় ৭০ একর আয়তনের সরকারি জলমহালে পাম্প মেশিন দিয়ে জোরপূর্বক লক্ষ লক্ষ লিটার পানি সেচ দিয়ে মাছ ধরা এবং এতে কৃষকদের সেচসুবিধা বন্ধ হওয়ার মাধ্যমে করা দুর্নীতি বন্ধ করে দিয়েছে দুর্নীতি দমন কমিশন (দুদক)।

এক কৃষকের দেয়া অভিযোগের ভিত্তিতে রবিবার দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে ধর্মপাশা উপজেলা প্রশাসন শনি ও রবিবার টানা দুই দিন স্থানীয় পুলিশের সমন্বিত টিমের সহায়তায় পরিচালিত অভিযানের মাধ্যমে এই দুর্নীত বন্ধ করে দেয় দুদক।

এ প্রসঙ্গে দুদক এনফোর্সমেন্ট অভিযানের প্রধান, মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, সরকারি জলমহাল ও নদ-নদী দখল এবং অবৈধভাবে পানি বা সম্পদ আহরণ নিঃসন্দেহে দুর্নীতি। তাই জনস্বার্থে দুদক এখানে হস্তক্ষেপ করেছে।

অভিযোগ সুত্রে জানা যায়, ধর্মপাশা উপজেলার মধ্যনগর থানার চামরদানী ইউনিয়নের বিশারা মৌজায় শ্যালো মেশিন দিয়ে মাছ ধরা হচ্ছে এবং এর ফলে জমির ফসল সেচের অভাবে শুকিয়ে যাচ্ছে। এছাড়াও বিলের আশেপাশের বিভিন্ন গ্রামের জমির ধানের চারা ধংসপ্রাপ্ত হচ্ছে। এরপর পরিচালিত অভিযানে উক্ত অঞ্চলে শ্যালো মেশিন বসানোর উদ্যোগটি বন্ধ হয় এবং এলাকাবাসীকে এসব অপতৎপরতার বিরুদ্ধে সচেতন করা হয়।ৎ