১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিশ্ব এজতেমা : দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার

বিশ্ব এজতেমা :  দ্বিতীয় পর্বের আখেরি মোনাজাত মঙ্গলবার

টিটু/নুরুল ইসলাম, টঙ্গী ॥ বৈরী আবহাওয়ার মধ্য দিয়ে রবিবার ফজরের নামাজের পর হতে শুরু হয়েছে মাওলানা সা’দ অনুসারীদের ব্যবস্থাপনায় বিশ্ব এজতেমার দ্বিতীয় পর্যায়। দূর্যোগপূর্ণ আবহাওয়া ও এজতেমার মাঠ গোছানোর সময়ের স্বল্পতার কারণে দ্বিতীয় পর্যায়ের এজতেমার সময় একদিন বাড়ানো হয়েছে। ফলে এ পর্যায়ের আখেরী মোনাজাত পূর্ব নির্ধারিত সোমবারের পরিবর্তে একদিন পিছিয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে অনুষ্ঠিত হবে। কাল (মঙ্গলবার) আখেরী মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে তাবলীগ জামায়াতের জমায়েত ৫৪তম বিশ্ব এজতেমার দ্বিতীয় পর্ব।

গাজীপুরের জেলা প্রশাসক ড. দেওয়ান মুহাম্মদ হুমায়ূন কবীর জানান, দূর্যোগপূর্ণ আবহাওয়া ও এজতেমার মাঠ গোছানোর সময়ের স্বল্পতার কারণে দ্বিতীয় পর্যায়ের এজতেমার সময় একদিন বাড়ানোর আবেদন জানান এ পর্বের এজতেমার মুরুব্বীগণ। এরপ্রেক্ষিতে ধর্ম মন্ত্রী, স্বরাষ্ট্রমন্ত্রী ও এজতেমার মুরুব্বীদের সঙ্গে আলোচনা করে আখেরী মোনাজাতের সময় একদিন পেছানোর সিদ্ধান্ত নেওয়া হয়। ফলে এ পর্যায়ের আখেরী মোনাজাত পূর্ব নির্ধারিত সোমবারের পরিবর্তে একদিন পিছিয়ে মঙ্গলবার সকাল ১০টার দিকে অনুষ্ঠিত হবে। আখেরী মোনাজাতের সময় পিছিয়ে যাওয়ায় এজতেমাকে ঘিরে নিরাপত্তাসহ সকল ব্যবস্থা একদিন বাড়ানো হয়েছে। এজন্য ব্যাপক প্রস্তুতিও নেওয়া হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, গত শুক্রবার হতে টঙ্গীর তুরাগ তীরে এজতেমা ময়দানে তাবলিগ জামাতের টানা চার দিনব্যাপি ৫৪তম বিশ্ব এজতেমা। এরমধ্যে গত শুক্রবার ও শনিবার প্রথম ধাপে এজতেমার কার্যক্রম পরিচালনা করেন মাওলানা জোবায়েরের অনুসারীগণ। শনিবার জোবায়ের অনুসারীদের পরিচালনায় শেষ হয় আখেরি মোনাজাত। জোবায়ের অনুসারীদের পর রবিবার হতে মাওলানা সা’দ অনুসারীদের পরিচালনায় এজতেমার কার্যক্রম শুরু হয়। মঙ্গলবার দুপুরের আগে আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শেষ হবে এবারের ৫৪ বিশ্ব এজতেমা কার্যক্রম।

নির্বাচিত সংবাদ