২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

৪ বছর পর অভিজিৎ হত্যার চার্জশিট জমা

৪ বছর পর অভিজিৎ হত্যার চার্জশিট জমা

অনলাইন রিপোর্টার ॥ লেখক ও ব্লগার অভিজিৎ রায় হত্যাকাণ্ডের চার বছর পর চার্জশিট জমা দিয়েছে পুলিশ। চার্জশিট অনুমোদনের জন্য স্বরাষ্ট্র মন্ত্রণালয়ে পাঠানো হয়েছে। অনুমোদন পেলে সেটি আদালতে দাখিল করা হবে।

সোমবার ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) মিডিয়া ও পাবলিক রিলেশন্স বিভাগ গণমাধ্যমকে এ তথ্য নিশ্চিত করেছে।

জানা গেছে, চার্জশিটে হত্যাকাণ্ডের মূল পরিকল্পনাকারী সৈয়দ মোহাম্মদ জিয়াউল হকসহ মোট ৬ জনের নাম উল্লেখ করা হয়েছে। মামলার অন্য আসামিরা হচ্ছেন- মোজাম্মেল হুসাইন ওরফে সায়মন (সাংগঠনিক নাম শাহরিয়ার), আবু সিদ্দিক সোহেল ওরফে সাকিব ওরফে সাজিদ ওরফে শাহাব, আকরাম হোসেন ওরফে আবির, মো. মুকুল রানা ওরফে শরিফুল ইসলাম ওরফে হাদী, মো. আরাফাত রহমান, শফিউর রহমান ফারাবী।

প্রসঙ্গত, ব্লগার অভিজিৎ ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক অজয় রায়ের ছেলে। বিজ্ঞানের নানা বিষয় নিয়ে লেখালেখির পাশাপাশি মুক্তমনা ব্লগ সাইট পরিচালনা করতেন তিনি। জঙ্গিদের হুমকির স্বত্ত্বেও ২০১৫ সালের ১৫ ফেব্রুয়ারি যুক্তরাষ্ট্র থেকে মা-বাবার সঙ্গে দেখা করতে দেশে আসেন অভিজিৎ। ওই বার একুশে বইমেলায় তার দুটি বই প্রকাশিত হয়। ২৬ ফেব্রুয়ারি মেলা থেকে ফেরার সময় রাত সাড়ে ৮টায় টিএসসি চত্বরের সামনে স্ত্রী বন্যা আহমেদসহ হামলার শিকার হন অভিজিৎ। গুরুতর আহত অবস্থায় হাসপাতালে নিলে মস্তিষ্কে অতিরিক্ত রক্তক্ষরণে রাত সাড়ে ১০টার দিকে চিকিৎসাধীন মারা যান তিনি। চাপাতির আঘাতে বন্যার বা হাতের বৃদ্ধাঙ্গুলও বিচ্ছিন্ন হয়ে যায়।

নির্বাচিত সংবাদ