২৫ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় ইবির ৯ শিক্ষার্থীর পরীক্ষা বাতিল

পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায়  ইবির ৯ শিক্ষার্থীর পরীক্ষা বাতিল

ইবি সংবাদদাতা ॥ ইসলামী বিশ্ববিদ্যালয়ে বিভিন্ন বিভাগের ৯ শিক্ষার্থীকে পরীক্ষায় অসদুপায় অবলম্বন করার দায়ে চূড়ান্ত পরীক্ষার কোর্স বাতিল করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন।

সোমবার বেলা সাড়ে ১১ টার দিকে ভিসি কার্যালয়ে অনুষ্ঠিত পরীক্ষা শৃংখলা কমিটির ৫৩ তম সভায় এ সিদ্ধান্ত গ্রহণ করা হয়। পরীক্ষা শৃংখলা কমিটির সদস্য সচিব এবং ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু বিষয়টি নিশ্চিত করেছেন।

জানা যায়, ৯ শিক্ষার্থীর মধ্যে ৭ জনের চূড়ান্ত পরীক্ষার সকল কোর্স বাতিল এবং ২ জনের একটি করে কোর্স বাতিল করার সুপারিশ করা হয়েছে। এদের মধ্যে দাওয়াহ অ্যান্ড ইসলামি স্টাডিস বিভাগের ১৫-১৬শিক্ষাবর্ষের হাসিবুল ইসলাম, সোলাইমান, এবং আহসান খন্দকার, লোক প্রশাসন বিভাগের ১৪-১৫ শিক্ষাবর্ষের বিল্লাল হোসনে এবং তারিকুল ইসলাম, হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের আবু জায়েদ শেখ এবং ১৭-১৮ শিক্ষাবর্ষের মেহেদী হাসান।

এদের সকলে চূড়ান্ত পরীক্ষার সকল কোর্স বাতিল করার সুপারিশ করেছে কমিটি। এদিকে একই কারনে আইন বিভাগের ১৬-১৭ শিক্ষাবর্ষের হোসনে আরা খাতুন এবং যুথী খাতুনের ১ টি করে কোর্স বাতিল করা হয়েছে। পরবর্তীতে এদের নিজ খরচে পুনরায় পরীক্ষা দিতে হবে। ছাত্র-শৃংখলা কমিটি তাদের এই শাস্তির বিষয়ে সিন্ডিকেট বরাবর সুপারিশ করেছেন। পরবর্তী সিন্ডিকেট এদের বিষয়ে ব্যবস্থা গ্রহন করবে।

বিশ্ববিদ্যালয়ের ভিসি এবং পরীক্ষা শৃংখলা কমিটির আহবায়ক অধ্যাপক ড. হারুন উর রশিদ আসকারীর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন ট্রেজারার অধ্যাপক ড. সেলিম তোহা, বিভিন্ন অনুষদের ডিন, ভারপ্রাপ্ত প্রক্টর ড. আনিছুর রহমান, ভারপ্রাপ্ত পরীক্ষা নিয়ন্ত্রক এ কে আজাদ লাভলু।