২৪ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

শেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ফুটপাত দখলমুক্ত অভিযান

শেরপুরে অবৈধ স্থাপনা উচ্ছেদ ও ফুটপাত দখলমুক্ত অভিযান

নিজস্ব সংবাদদাতা, শেরপুর ॥ শেরপুরের ঝিনাইগাতীতে বন বিভাগের সরকারি জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। সোমবার দুপুরে রাংটিয়া রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুনের নেতৃত্বে গজনী ফরেষ্ট বিট এরিয়ার গান্ধিগাঁও এলাকা থেকে ওই অবৈধ স্থাপনা গুড়িয়ে দিয়ে প্রায় ১ একর জমি বন বিভাগের দখলে নেওয়া হয়। বন কর্মকর্তা ও কর্মচারীরা ওই অভিযানে অংশ নেয়।

রেঞ্জ কর্মকর্তা আব্দুল্লাহ আল মামুন বলেন, গান্ধিগাঁও গ্রামের ভূমিদস্যু দুলাল মিয়া প্রায় ১ একর জমি দখল করে ওই জমির উপর ঘর নির্মাণ করে অবৈধভাবে ভোগ দখল করে আসছিল। সরকারের নির্দেশে ওই জমি থেকে অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে। তার দখলে বন বিভাগের আরও ২৫-৩০ একর জমি রয়েছে। পর্যায়ক্রমে ওইসব জমি থেকেও তাকে উচ্ছেদের পরিকল্পনা হাতে নেয়া হয়েছে।

এদিকে একইদিন সকালে নকলা উপজেলা সদরে সড়কের দুপাশে থাকা ফুটপাত দখলমুক্ত করতে বিশেষ অভিযান হয়েছে। সোমবার সকালে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট জাহিদুর রহমানের নেতৃত্বে পৌর শহরের হলপট্টি থেকে নালিতাবাড়ি মোড় এলাকায় ওই অভিযানে সড়কের দু’পাশে মালামালসহ অন্যান্য কিছু রেখে ফুটপাত দখল করে জনযাতায়াতে বিঘ্ন সৃষ্টি করায় সেগুলো অপসারণ করে সংশ্লিষ্টদের সতর্ক করা হয়।

অভিযানকালে সহকারী কমিশনার (ভূমি) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট তাহমিনা তারিন, নকলা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা কাজী শাহনেওয়াজসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ