২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

প্রাণিসম্পদ অধিদফতরের অবৈধভাবে ব্যবহৃত গাড়ী উদ্ধার করেছে (দুদক)

প্রাণিসম্পদ অধিদফতরের অবৈধভাবে ব্যবহৃত গাড়ী উদ্ধার করেছে (দুদক)

স্টাফ রিপোর্টার ॥ বাংলাদেশ প্রাণিসম্পদ অধিদফতরের হাঁস প্রজনন প্রকল্পের পরিচালক ও সংস্থাটির সহকারী পরিচালক ডা. মাহবুবুল হকের কাছে অবৈধভাবে দখলে থাকা একটি প্রাডো জিপ গাড়ী উদ্ধার করেছে দুর্নীতি দমন কমিশন (দুদক)। প্রকল্পের উক্ত কর্মকর্তা প্রকল্পের মেয়াদ শেষ হলেও সম্পূর্ণ অবৈধভাবে গত ৮ মাস যাবৎ সরকারি গাড়িটি ব্যবহার করে আসছিলেন।

সোমবার দুদক হটলাইন ১০৬ এ অভিযোগের ভিত্তিতে দুদক মহাপরিচালক মোহাম্মাদ মুনীর চৌধুরীর নির্দেশে প্রাণিসম্পদ অধিদফতর দুপুর ১২টায় সাদা রঙের প্রাডো জিপ (ঢাকা মেট্রো-ঘ-১১-৩৫৫৮) দুদকের প্রধান কার্যালয়ে নিয়ে আসে।

এ প্রসঙ্গে দুদক মহাপরিচালক (প্রশাসন) মোহাম্মাদ মুনীর চৌধুরী বলেন, রাষ্ট্রীয় সম্পদের এ অবৈধ ব্যবহার ক্ষমতার অপব্যবহারের শামিল, যা প্রাতিষ্ঠানিক সুশাসনের পরিপন্থী। দুদক সুশাসন প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছে।

দুদক কর্মকর্তারা ওই গাড়ির চালকের দেয়া তথ্যে জানান, ২০১৮ সালের জুন মাসে হাঁস প্রজনন প্রকল্প’ নামক প্রকল্পের মেয়াদ শেষ হয়। অথচ প্রকল্পের প্রজেক্ট পরিচালক ডা. মাহবুবুল হক অবৈধভাবে গাড়িটি অধিদফতরে জমা না দিয়ে নিয়ম ভঙ্গ করে গত ৮ মাস যাবৎ অবৈধভাবে গাড়িটি ব্যবহার করে আসছিলেন। গাড়ী চালকের বেতন ও ওভারটাইম বাবদ মাসে প্রায় ৫০ হাজার টাকা ব্যয় করা হয়েছে। প্রাথমিক তথ্যাবলি সংগ্রহের পর গাড়িটি অধিদফতর কর্তৃপক্ষের কাছে প্রদান করা হয়।