২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিজিবির গুলিতে হতাহতের ঘটনাটি অনাকাংখিত ॥ বিজিবির মহাপরিচালক

বিজিবির গুলিতে হতাহতের ঘটনাটি অনাকাংখিত ॥ বিজিবির মহাপরিচালক

নিজস্ব সংবাদদাতা, ঠাকুরগাঁও ॥ বিজিবির মহাপরিচালক মেজর জেনারেল সাফিনুল ইসলাম বলেছেন, সীমান্তে বসবাসরত জনগণের সঙ্গে সুসম্পর্ক বজায় রেখে তাদের সাহায্য সহযোগিতা নিয়েই বিজিবি সীমান্তবর্তী মানুষের নিরাপত্তায় কাজ করে আসছে।

তিনি বলেন, গত ১২ ফেব্র“য়ারী ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর এলাকায় যে ঘটনাটি ঘটেছে তা ছিল অনাকাংখিত ঘটনা। ভবিষ্যতে যেন এ রকম কোন ঘটনা না ঘটে সেজন্য বিজিবি এবং স্থানীয় জনগণ সজাগ থাকবে। বিজিবির পক্ষ থেকে ব্রিগ্রেডিয়ার জেনারেল সাজ্জাদ হোসেনকে প্রধান করে ৫ সদস্য বিশিষ্ট একটি উচ্চ পর্যায়ের কমিটি গঠন করা হয়েছে এবং স্বল্প সময়ের মধ্যে প্রতিবেদন দাখিলের নির্দেশ দেওয়া হয়েছে । এই তদন্তের সুপারিশ অনুযায়ী পরবর্তীতে ব্যবস্থা নেওয়া হবে।

বিজিবি মহাপরিচালক সোমবার দুপুরে ঠাকুরগাঁও সার্কিট হাউজে সাংবাদিকদের সঙ্গে এক মত বিনিময় সভায় এসব কথা বলেন। এসময় তিনি সাংবাদিকদের প্রশ্নের জবাবে বলেন, ১২ই ফেব্র“য়ারি বিজিবির গোলাগুলিতে হতাহতের ঘটনা সম্পর্কে ধারনা নিতে এবং তদন্ত সম্পর্কে খোঁজ খবর নিতে তিনি ঠাকুরগাঁও সফর করেছেন।

তদন্ত শেষে নিহত ও আহতদের পরিবারগুলোকে আর্থিকভাবে সহযোগিতা করার আশ্বাস দিয়ে তিনি আরো বলেন, সাংবাদকর্মীদের সাথে কথা বলার আগে তিনি বহরমপুর এলাকার কয়েকজনের সাথে কথা বলেছেন বলে জানান এবং সুষ্ঠু ও নিরপেক্ষ তদন্ত শেষ হওয়ার আগে ওই ঘটনা সম্পর্কে কোন মন্তব্য করতে অপারগতা প্রকাশ করেন।

মহাপরিচালক বলেন, তদন্ত রিপোর্ট পেলেই বিজিবি’র সদস্যসহ যারাই ঘটনার জন্য দায়ী হোক না কেন দোষীদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে। তিনি বাংলাদেশের পুরো সীমান্তের নিরাপত্তা রক্ষার কাজে নিয়োজিত বিজিবির সাথে সাংবাদিকসহ সকল পর্যায়ের জনসাধারণকে সহযোগীতা ও সমর্থন করার আহবান জানান।

এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, ঠাকুরগাও বিজিবি সেক্টর কমান্ডার লেঃ কর্ণেল শামসুল আরেফিন, ৫০ বিজিবির অধিনায়ক লে; কর্ণেল তুহিন মোহাম্মদ মাসুদ, ১৮ বিজিবি অধিনায়ক লেঃ কর্ণেল মহিউল, জেলা প্রশাসক ড. কে এম কামরুজ্জামান সেলিম, পুলিশ সুপার মনিরুজ্জামান ।

উল্লেখ, গত ১২ ফেব্রুয়ারী ঠাকুরগাঁওয়ের হরিপুর উপজেলার বহরমপুর গ্রামে গরু জব্দ করাকে কেন্দ্র করে বিজিবি সদস্য এবং গ্রামবাসীর সংঘর্ষে স্কুল পড়ুয়া ছাত্র