২১ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভারত আক্রমণ করলে পাল্টা জবাব : ইমরান খান

ভারত আক্রমণ করলে পাল্টা জবাব  :  ইমরান খান

অনলাইন ডেস্ক ॥ মঙ্গলবার এক ভিডিও বার্তায় হুঁশিয়ারি উচ্চারণ করে পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খান বলেন, ভারত যদি আক্রমণ করে তাহলে প্রত্যুত্তরে জন্য প্রস্তুত রয়েছে পাকিস্তানও।

গত ১৪ ফেব্রুয়ারির ভারত নিয়ন্ত্রিত কাশ্মীরের পুলাওয়ামায় জৈইশ-ই-মুহাম্মদের হামলায় আধাসামরিক বাহিনী সিআরপিএফ-র অন্তত ৪৪ জন নিহত হয়। ওই হামলার পর থেকেই পাকিস্তানকে দায়ী করে ভারত। শাস্তিমূলক ব্যবস্থা নিতে বেশ কিছু কঠোর পদক্ষেপও নিয়েছে ভারত।

ভারতের দাবি, পাকিস্তানের মদদপুষ্ট জেইশ-ই-মুহাম্মদের হামলার মধ্য দিয়ে পাকিস্তানের সম্পৃক্ততা স্পষ্ট। ভারতীয় কর্তৃপক্ষ বলছে, তাদের প্রাথমিক তদন্তেও সেই তথ্যপ্রমাণই উঠে এসেছে।

এমন পরিস্থিতিতে মঙ্গলবার জাতির উদ্দেশে ভাষণে ইমরান খান বলেন, ভারত প্রমাণ ছাড়াই অভিযোগ তুলছে। পাকিস্তান কেন হামলা করতে যাবে? পাকিস্তান স্থিতিশীলতা চায়। যখন ধীরে ধীরে সেই স্থিতাবস্থা আসছে, তখন ভারত এই অভিযোগ তুলে সেটা নষ্ট করতে চাইছে। আমরা যেখানে শান্তি চাই, সেখানে এই হামলা করে পাকিস্তানের কী লাভ হবে?

এদিন তিনি বলেন, প্রমাণ থাকলে আমাকে দিন, কথা দিচ্ছি, পরের দিনই ব্যবস্থা নেয়া হবে। ভাষণে পুলওয়ামায় হামলায় পাকিস্তানের সংশ্লিষ্টতার কথা অস্বীকার করে ইমরান বলেন, প্রয়োজনে তিনি আলোচনায় বসতেও রাজি আছেন।

তিনি বলেন, আলোচনার প্রসঙ্গ উঠলেই ভারত সন্ত্রাসের প্রসঙ্গ টেনে আনে। এবার তাই প্রয়োজনে সন্ত্রাস নিয়েও আমি আলোচনায় রাজি।

এদিকে পাকিস্তানে সম্ভাব্য হামলার বিষয়ে হুঁশিয়ারি উচ্চারণ করেছেন পাকিস্তানের প্রধানমন্ত্রী। তিনি বলেন, ভারতীয় সংবাদ মাধ্যম এবং রাজনৈতিক নেতাদের মুখে শোনা যাচ্ছে ভারত হামলা চালাতে পারে।

সেটা হলে পাকিস্তান শুধু পাল্টা হামলার কথা ভাববে না, সঙ্গে সঙ্গে যোগ্য জবাব দেবে। এছাড়া আর কোনও বিকল্প থাকবে না।