২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

যশোরে ভাইয়ের হাতে বোন খুন

স্টাফ রিপোর্টার, যশোর অফিস ॥ মণিরামপুরে জমি নিয়ে বিরোধের জের ধরে আপন বোনকে কুপিয়ে হত্যা করেছে ভাই। মঙ্গলবার বিকেলে উপজেলার বিজয়রামপুর গ্রামে এ হত্যাকা-ের ঘটনা ঘটে। নিহত নূরজাহান উপজেলার খেদাপাড়া কারিগর পাড়ার আলাউদ্দিনের স্ত্রী। ঘাতক ভাই আবদুর রহিম উপজেলার গোয়ালদহ গ্রামের এনায়েত আলীর ছেলে। হত্যাকা-ের পর অভিযুক্ত আবদুর রহিমকে আটক করেছে পুলিশ। বছর দশেক আগ থেকে তিনি মণিরামপুর পৌরসভার বিজয়রামপুর এলাকায় বসবাস করছেন।

রহিমের স্ত্রী সালমা বেগম বলেন, বিশ বছর আগে রহিম তার বাবার কাছ থেকে দুই বিঘা জমি লিখে নেন। পরে আবার সেই জমি বাবার কাছ থেকে রেজিস্ট্রি করে নেন নূরজাহান। এ নিয়ে ভাই বোনের মধ্যে বিরোধ চলছিল। মঙ্গলবার বিকেলে এর জের ধরে নূরজাহানের সঙ্গে রহিমের কথা কাটাকাটি হয়। একপর্যায়ে রহিম নূরজাহানকে ঘরের মধ্যে ধারালো অস্ত্র (গাছি দা) দিয়ে এলোপাতাড়ি কুপিয়ে গুরুতর জখম করে। এ সময় নূরজাহানের চিৎকারে আশপাশের লোকজন এসে তাকে উদ্ধার করে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করেন। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় সন্ধ্যার দিকে তার মৃত্যু হয়।

মণিরামপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের জরুরী বিভাগের চিকিৎসক ডাঃ নজরুল ইসলাম বলেন, জরুরী বিভাগে চিকিৎসা দেয়া অবস্থায় নূরজাহানের মৃত্যু হয়। নিহতের বাম পা, দুই বাহুসহ মাথায় কোপের চিহ্ন রয়েছে। অতিরিক্ত রক্তক্ষরণে তার মৃত্যু হয়েছে।

রূপগঞ্জে ব্যবসায়ী

নিজস্ব সংবাদদাতা রূপগঞ্জ থেকে জানান, নারায়ণগঞ্জের রূপগঞ্জে রফিকুল ইসলাম (৩৮) নামের এক মাটি ব্যবসায়ীকে শ^াসরোধে হত্যা করেছে বলে অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় পুলিশ তিন জনকে গ্রেফতার করেছে। মঙ্গলবার সকালে উপজেলার দাউদপুর ইউনিয়নের দুয়ারা পুটিনা এলাকার একটি ইটভাঁটি থেকে ওই ব্যবসায়ীর লাশ উদ্ধার করা হয়। রফিকুল ইসলাম ওই এলাকার শাহজাহান সিরাজের ছেলে। গ্রেফতারকৃতরা হলো সাতক্ষীরা জেলার আমানউল্লাহপুর এলাকার হাকিম সরদারের ছেলে মোতালিব মিয়া, তালা থানার কলাপোতা এলাকার আমাল দাসের ছেলে পিন্টু দাস ও দাউদপুর খাসকামালকাঠি এলাকার সাহের আলীর ছেলে জাহাঙ্গীর। গ্রেফতারকৃতরা দুয়ারা পুটিনা এলাকায় বসবাস করে স্থানীয় ইটভাঁটিতে কাজ করে আসছিল।

ভোলাব তদন্ত কেন্দ্রের ইনচার্জ ইন্সপেক্টর শহিদুল আলম জানান, দুয়ারা পুটিনা এলাকার এমএবি ব্রিক ফিল্ডের একটি ঘরে তালাবদ্ধ অবস্থায় রফিকুল ইসলামের লাশ পড়ে থাকতে দেখে পুলিশে খবর দেন স্থানীয়রা। পরে পুলিশ তালাবদ্ধ ওই ঘরটি থেকে তালা ভেঙ্গে লাশটি উদ্ধার করে। তার গলায় মাফলার পেঁচানো ছিল।

নওগাঁয় আদিবাসী যুবক

নিজস্ব সংবাদদাতা নওগাঁ থেকে জানান, মঙ্গলবার বদলগাছী থানার পুলিশ কিষ্ট পাহান (৩৫) নামে এক আদিবাসী দিনমজুরের মরদেহ উদ্ধার করেছে। উপজেলার মথুরা ইউনিয়নের শ্যামপুর গ্রামের মাঠ থেকে মরদেহ উদ্ধার করা হয়। কিষ্ট পাহান লক্ষ্মীকোলা গ্রামের মৃত মঙ্গলা পাহানের ছেলে। জানা যায়, সোমবার সন্ধ্যায় অপরিচিত তিনজন কিষ্ট পাহানকে বাড়ি থেকে ডেকে নিয়ে যায়। পরে সে আর বাড়ি ফিরে আসেনি। মঙ্গলবার সকালে স্থানীয় লোকজন শ্যামপুর গ্রামের মাঠে কাজ করতে গিয়ে ধান ক্ষেতে কিষ্ট পাহানের মরদেহ পরে থাকতে দেখে থানা পুলিশে সংবাদ দেয়।

কর্ণফুলীতে গাড়ি চালক

নিজস্ব সংবাদদাতা পটিয়া থেকে জানান, কর্ণফুলীতে এক গাড়ি চালকের মরদেহ দেহ উদ্ধার করা হয়েছে। গাড়ি চালক মোহাম্মদ আলমগীর হোসেন প্রকাশ বকুল (৪৫) নগরীর খুলশী থানাধীন লালখান বাজার ৪ হাইলেভেলে রোডের বাসিন্দা মৃত আবুল হোসেনের ছেলে। মঙ্গলবার সকালে কর্ণফুলী থানা পুলিশ বিএফডিসি সংলগ্ন টিকে গ্রুপের পরিত্যক্ত জমি থেকে গাড়ি চালকের লাশ উদ্ধার করা হয়।

পুলিশ জানান, সোমবার বেলা ১টার দিকে গাড়ি চালক বকুল ঘর থেকে বের হয়ে আর ফিরেননি। এরপর দীর্ঘ সময় ঘরে না ফেরায় বকুলের পরিবারের পক্ষ থেকে খুলশী থানায় যোগাযোগ করা হয়। ওই সময় রাতে বকুলকে থানা থেকে ফোন দেয়া হলে সে ঘরে ফিরবেন না এবং তার কি কি সম্পদ আছে সে সম্পর্কে পরিবারের কাছে জানিয়ে দেয়।

বগুড়ায় আহত ব্যক্তির মৃত্যু

স্টাফ রিপোর্টার বগুড়া অফিস থেকে জানান, বগুড়া সদরের ধাওয়াপিকশন এলাকায় পূর্ববিরোধের জের ধরে রফিকুল ইসলাম (৫০) মারা গেছে। সোমবার রাতে হামলায় সে গুরুতর আহত হয়। হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মঙ্গলবার দুপুরে সে মারা যায়। পুলিশ এ ঘটনায় সজীবুর রহমান সজীব (২৫) নামে এক যুবককে গ্রেফতার করেছে।