২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আমরা চাই বিএনপি গঠনমূলক সমালোচনা করুক ॥ হাছান মাহমুদ

বিশেষ প্রতিনিধি ॥ তথ্যমন্ত্রী ও আওয়ামী লীগের প্রচার সম্পাদক ড. হাছান মাহমুদ বলেছেন, বিএনপির বিরুদ্ধে কারও কোন ষড়যন্ত্রের প্রয়োজন নেই, তারা নিজেরাই নিজেদের দুর্বল করার পথ বেছে নিয়েছে। নির্বাচন থেকে সরে আসার মতো আত্মহননের পথ বেছে নেয়ায় তারা নিজেরাই দুর্বল হয়ে গেছে। তবে বিএনপিসহ আমাদের বিরুদ্ধে যারা রাজনীতি করে আমরা চাই, তারা শক্তিশালী থাকুক। আমরা চাই তারা আমাদের গঠনমূলক সমালোচনা করুক।

মঙ্গলবার ধানমন্ডির আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে দলের প্রচার উপ-কমিটির সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এসব কথা বলেন। তথ্যমন্ত্রী বলেন, দেশের জনগণ অব্যাহতভাবে প্রধানমন্ত্রী শেখ হাসিনারই নেতৃত্ব চায়। বাংলাদেশে বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনার নেতৃত্বের কোন বিকল্প নেই। শেখ হাসিনার নেতৃত্বে গত ১০ বছরে দেশ বদলে গেছে। খাদ্য ঘাটতির দেশ খাদ্য উদ্বৃত্তের দেশে পরিণত হয়েছে, স্বল্প উন্নত দেশের তালিকা থেকে মধ্যম আয়ের দেশে রূপান্তরিত হয়েছে, পৃথিবীর প্রথম পাঁচটি দেশ যাদের জিডিপি বৃদ্ধির হার সবচেয়ে বেশি তার মধ্যে বাংলাদেশ। বাংলাদেশ আজকে শেখ হাসিনার নেতৃত্বে সারাবিশ্বের কাছে রোল মডেলে পরিণত হয়েছে।

আরেক প্রশ্নের জবাবে ড. হাছান মাহমুদ বলেন, শেখ হাসিনার বিকল্প কোন নেতৃত্ব নেই। বঙ্গবন্ধুর কন্যা শেখ হাসিনা বাংলাদেশকে আরও এগিয়ে নিয়ে যাক, এটিই জনগণের প্রত্যাশা। প্রধানমন্ত্রী যেটাই বলুক না কেন, দেশের জনগণের প্রত্যাশা হচ্ছে তিনি প্রধানমন্ত্রী হিসেবে দেশের নেতৃত্ব দিন এবং জনগণ তার সঙ্গে আছে। আওয়ামী লীগের প্রতিটি নেতাকর্মী চায় তিনি আমাদের নেতৃত্ব দিন, তার কোন বিকল্প আওয়ামী লীগে যেমন নেই, দেশেও নেই।

জামায়াত প্রসঙ্গে অপর এক প্রশ্নের জবাবে তথ্যমন্ত্রী বলেন, জামায়াত নিজেদের আড়াল করার জন্য নতুন কৌশল অবলম্বন করতে পারে। তারা যে জামায়াত বিলুপ্ত করার কথা বলছে, আমি ব্যক্তিগতভাবে মনে করি এটা তাদের কৌশলেরই অংশ। কারণ যারা জামায়াত করেন সেই নেতৃত্ব যদি পরিবর্তন না হয়, তারা যদি রাজনীতির সঙ্গে সংশ্লিষ্ট থেকে আবার ভিন্ননামে আত্মপ্রকাশ করে তাহলে এটি নতুন বোতলে পুরনো মদের মতো। তাদের ওপর বাংলাদেশের মানুষ বিক্ষুব্ধ এবং তারা যেভাবে জাতীয় ও আন্তর্জাতিকভাবে চাপের মুখে আছে সে জন্য নাম বিলুপ্তির কথা, বিভিন্ন জনের পদত্যাগের কথা বলছে- এগুলো তাদের কৌশলেরই অংশ।