২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

উপজেলা চেয়ারম্যান সাঈদীপুত্র জেলে

নিজস্ব সংবাদাতা, পিরোজপুর, ১৯ ফেব্রুয়ারি ॥ মানবতাবিরোধী অপরাধে আমৃত্যু কারাদ-প্রাপ্ত জামায়াতের নায়েবে আমির দেলাওয়ার হোসাইন সাঈদীর ছেলে পিরোজপুর ইন্দুরকানি উপজেলা চেয়ারম্যান মাসুদ সাঈদীকে কারাগারে পাঠিয়েছে আদালত। মঙ্গলবার দুপুর ১২টার দিকে অতিরিক্ত জেলা ও দায়রা জজ সামছুল হক জামিন নামঞ্জুর করে এ আদেশ দেন।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৮ সালের ২৬ ডিসেম্বর রাত ১টার দিকে ইন্দুরকানি উপজেলার সাঈদখালী গ্রামের অহিদুজ্জমান খানের বাড়িতে একাদশ জাতীয় সংসদ নির্বাচন বানচালের জন্য জামায়াত-শিবির গোপন বৈঠক করে। খবর পেয়ে পুলিশ অভিযান চালালে ঘটনাস্থল থেকে আসামিরা পালানোর চেষ্টা করে। এ সময় পুলিশ মোঃ ওবায়দুল্লাহ ও হাফেজ মোঃ জাকির হোসেনকে আটক করে। পরে তাদের জিজ্ঞাসাবাদ করলে একাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে মাসুদ সাঈদীর সঙ্গে গোপন বৈঠক করছিল বলে জানায়। এ সময় অহিদুজ্জামানের বাড়িতে তল্লাশি চালিয়ে চারটি ককটেল ও পাঁচটি পেট্রোল বোমা উদ্ধার করা হয়। এ ঘটনায় মাসুদ সাঈদীকে প্রধান আসামি করে অজ্ঞাত ১০/১৫ জনের বিরুদ্ধে ইন্দুরকানি থানার উপ পরিদর্শক (এসআই) অহিদুজ্জামন ফকির বাদী হয়ে ‘বিস্ফোরক দ্রব্য’ আইনে একটি মামলা করেন।

মামলার পর হাইকোর্টের ৬ সপ্তাহের আন্তর্বর্তীকালীন জামিন শেষে নিম্ম আদালতে হাজিরা দিতে গেলে জামিন বাতিল করে মাসুদ সাঈদীকে জেলহাজতে পাঠানোর আদেশ দেয় বিজ্ঞ আদালত।