১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ওয়ালটন টিভিতে শতভাগ ক্যাশব্যাক

অর্থনৈতিক রিপোর্টার ॥ চলছে ভাষার মাস ফেব্রুয়ারি। এ উপলক্ষে এলইডি ও স্মার্ট টেলিভিশনে ‘শতভাগ ক্যাশব্যাক অফার’ দিচ্ছে বাংলাদেশী মাল্টিন্যাশনাল ইলেকট্রনিক্স ব্র্যান্ড ওয়ালটন। চলবে পুরো মাস জুড়ে। এর আওতায় এরইমধ্যে ওয়ালটন টিভি কিনে শতভাগ ক্যাশব্যাক পেয়েছেন অসংখ্য ক্রেতা। চলমান ডিজিটাল ক্যাম্পেন সিজন-৪ এর আওতায় যে কোন প্লাজা ও পরিবেশক শোরুম থেকে ওয়ালটন টিভি কিনে রেজিস্ট্রেশন করলেই ক্রেতারা পাচ্ছেন নিশ্চিত ক্যাশ ভাউচার। আবার, অনলাইন ক্রেতারা মডেল ভেদে ৫ থেকে ১০ শতাংশ ছাড় ও ফ্রি হোম ডেলিভারি সুবিধা পাচ্ছেন ওয়ালটন ই-প্লাজায়। এসব সুবিধার পাশাপাশি নতুন বছর উপলক্ষে টেলিভিশনের দাম কমিয়েছে ওয়ালটন। ক্রেতারা এখন ৩২ ইঞ্চি এলইডি টিভি আগের চেয়ে কম দামে ১৭ হাজার ৫শ’ টাকায় কিনতে পারছেন। আবার এ মাসের ২১ তারিখ পর্যন্ত ভাষা দিবসের বিশেষ ছাড়ে ওয়ালটন ই-প্লাজা থেকে এই মডেলের টিভি কেনা যাচ্ছে ১৬ হাজার ৬২৫ টাকায়।

জানা গেছে, বাজারে ‘এন্ড্রয়েড ৭’ যুক্ত অপারেটিং সিস্টেমের স্মার্ট টিভির দামও কমিয়েছে ওয়ালটন। ৩২ ইঞ্চি স্মার্ট টিভির দাম ৩শ’ টাকা কমিয়ে ২৩ হাজার ৫শ’ টাকা নির্ধারণ করেছে। ৩৯ ও ৪৩ ইঞ্চি স্মার্ট টিভির দাম কমিয়েছে ১ হাজার টাকা।

উবারের ক্ষতি ১৮০ কোটি ডলার

অর্থনৈতিক রিপোর্টার ॥ ২০১৮ সালে বিশ্বের শীর্ষস্থানীয় রাইড শেয়ারিং প্রতিষ্ঠান-উবারের ক্ষতি হয়েছে ১৮০ কোটি ডলার। তবে, বছর ব্যবধানে আয়ও বেড়েছে প্রতিষ্ঠানটির। যুক্তরাষ্ট্রভিত্তিক প্রযুক্তি প্রতিষ্ঠানটির বার্ষিক আর্থিক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়। উবার জানায়, গেল বছরের শেষ প্রান্তিকে উবারের আয় হয় ৩শ’ কোটি ডলার। বছর ব্যবধানে যা প্রায় ২৫ শতাংশ বেড়েছে। গেলো বছর ব্যবসা বাড়াতে বিভিন্ন দেশের প্রতিষ্ঠানের সঙ্গে বাণিজ্য চুক্তি করে উবার। যাতে বছর ব্যবধানে প্রতিষ্ঠানটির লোকসান কমেছে ৪০ কোটি ডলার। চলতি বছর লোকসানের পরিমাণ আর কমতে পারে বলে জানান এই টেক জায়ান্টের প্রধান নির্বাহী।

নির্বাচিত সংবাদ