১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দুবাই থেকে সরে দাঁড়ালেন ওজনিয়াকি

দুবাই থেকে সরে দাঁড়ালেন ওজনিয়াকি

স্পোর্টস রিপোর্টার ॥ সাবেক বিশ্বসেরা টেনিস তারকা ক্যারোলিন ওজনিয়াকি দুবাই চ্যাম্পিয়নশিপস থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। ভাইরাস সংক্রমণে অসুস্থতার কারণ দেখিয়ে তিনি এই আসর থেকে সরে দাঁড়ালেন। প্রথম রাউন্ডে তার খেলার কথা ছিল সুইজারল্যান্ডের স্টেফানি ভোয়েগেলের বিরুদ্ধে। গত সপ্তাহেও তিনি কাতার ওপেন থেকে একই কারণে অংশগ্রহণ করতে পারেননি।

ভাইরাসের সংক্রমণে বেশ লম্বা সময় ধরেই ভুগছেন ওজনিয়াকি। গত ক্রিসমাসের সময় প্রথম এ জন্য অসুস্থ হয়ে পড়েছিলেন। অস্ট্রেলিয়ান ওপেনেও সে জন্য বেশ যন্ত্রণা পোহাতে হয়েছে তাকে। মেলবোর্ন শিরোপা তিনি ধরে রাখতে পারেননি মারিয়া শারাপোভার কাছে তৃতীয় রাউন্ডে হেরে বিদায় নেয়ার কারণে। তারপর থেকে আর কোর্টেই দেখা যায়নি এ সুন্দরীকে। ২০১১ সালে ওজনিয়াকি দুবাইয়ে শিরোপা জিতেছিলেন। এবার এই আসর দিয়ে ফিরবেন কোর্টে এমন প্রত্যাশাই ছিল সবার। কিন্তু ওজনিয়াকি বললেন, ‘আমি আসলে এই দুই সপ্তাহ খেলার জন্য পুরোপুরি প্রস্তুত হয়েছিলাম। এখানে (দোহা ও দুবাই) আমি সচরাচর ভাল খেলে থাকি। কিন্তু আমি যদি অন্তত একটি সন্তুষ্টিজনক পর্যায়ের খেলা উপহার দিতে না পারি সেক্ষেত্রে খেলার কোন কারণই দেখি না। আমি সবসময় জেতার জন্যই সেখানে যেতে চাই। একটিমাত্র সেট খেলে তারপর ছিটকে বেরিয়ে আসা কোন যৌক্তিক ব্যাপার হতে পারে না।’ ওজনিয়াকি সরে দাঁড়ানোয় কোয়ালিফায়ারে হেরে যাওয়া স্লোভেনিয়ার তরুণী পোলোনা হারকগের কপাল খুলেছে। এখন তিনি ওজনিয়াকির জায়গায় খেলবেন। এদিকে ওজনিয়াকি ইতোমধ্যেই মিস করা দোহা ওপেনে শিরোপা জিতেছেন এলিস মার্টেন্স। কিন্তু দুবাইয়ে তার শুরুটা হয়েছে পরাজয়ে। চীনের ১০৭ নম্বর র‌্যাঙ্কিংধারী ঝু লিনের কাছে ৫-৭, ৬-৪, ৭-৫ সেটে হেরে বিদায় নিয়েছেন তিনি ৩ ঘণ্টার সংগ্রাম শেষে। বেলজিয়ান এ তারকা অবশ্য ম্যাচের আড়াই ঘণ্টা পর অসুস্থ হয়ে পড়ায় খেলার মাঝেই নিয়েছেন প্রাথমিক চিকিৎসা। পা এবং নিতম্বের ব্যথার কারণে বারবার সমস্যায় পড়েছেন তিনি।

অপরদিকে লিনের সেরা গ্র্যান্ডস্লাম নৈপুণ্য ছিল গত বছর ইউএস ওপেনের তৃতীয় রাউন্ড খেলা। ওইপর্বে লিন বিশ্বের ২৩ নম্বর লেসিয়া সুরেঙ্কোর কাছে হেরে বিদায় নিয়েছিলেন। বিশ্বের ৫৬ নম্বর তিউনিসিয়ার ওনস জাবিউর ৬-৪, ৭-৬ (১১-৯) সেটে ক্রোয়েশিয়ার ডোনা ভেকিচকে বিদায় করে দিয়েছেন। গত দুই আসরে দুবাইয়ের চ্যাম্পিয়ন এলিনা সিতোলিনার বিপক্ষে দ্বিতীয় রাউন্ডে খেলবেন তিনি। বর্তমান বিশ্বসেরা জাপানের নাওমি ওসাকা এই আসরের প্রথম রাউন্ডে বাই লাভ করেছেন। তিনি সরাসরি দ্বিতীয় রাউন্ড থেকে শুরু করবেন অভিযান। ফ্রান্সের ক্রিস্টিনা মাদেনোভিচ তার প্রথম ম্যাচের প্রতিপক্ষ। দুবাইয়ের প্রথম রাউন্ডে আরও অঘটন দেখা গেছে। এ্যালিসন রিসকে ১৩তম বাছাই জুলিয়া জর্জেসকে সরাসরি ৬-৪, ৭-৫ সেটে উড়িয়ে দিয়েছেন।

নির্বাচিত সংবাদ