২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের চিন্তা এই মুহুর্তে সরকারের নেই ॥ শিক্ষামন্ত্রী

মাধ্যমিক শিক্ষা জাতীয় করণের চিন্তা এই মুহুর্তে সরকারের নেই ॥ শিক্ষামন্ত্রী

নিজস্ব সংবাদদাতা, মির্জাপুর ॥ শিক্ষামন্ত্রী ডা. দিপু মনি বলেছেন, মাধ্যমিক শিক্ষা জাতীয় করনের চিন্তা এই মুহুর্তে সরকারের নেই। তবে বিষয়টি পরে দেখা যাবে। তিনি টাঙ্গাইলের মির্জাপুরে আজ বুধবার সকালে এসএসসি পরীক্ষা শুরু হওয়ার আধাঘন্টা আগে সদরের মির্জাপুর সরকারি এস কে পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্র পরিদর্শন শেষে স্থানীয় সাংবাদিকদের তিনি এ কথা বলেছেন। শিক্ষকদের কোচিং বাণিজ্যের বিষয়ে প্রশ্ন করা হলে তিনি বলেন, কলেজ ও বিশ্ববিদ্যালয়ে ভর্তির জন্য যে কোচিং করা হয় সেটি ভিন্ন বিষয়। তবে শিক্ষকরা কোচিং বা বাড়িতে অর্থের বিনিময়ে কোচিং বাণিজ্য করলে তা বন্ধ করা হবে।

সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে পরীক্ষার্থী ও দায়িত্বরত শিক্ষকদের মনোযোগের বিজ্ঞ না ঘটে সেজন্য পরীক্ষা শুরুর আগেই কেন্দ্র পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষ করেছেন বলে তিনি জানান।

এসময় সড়ক ও সেতু মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি মো. একাব্বর হোসেন এমপি, টাঙ্গাইলের জেলা প্রশাসক মো. শহিদুল ইসলাম, মির্জাপুর সরকারি কলেজের অধ্যক্ষ সালাহ উদ্দিন আহমেদ, মির্জাপুর পৌরসভার মেয়র সাহাদত হোসেন সুমন, মির্জাপুর উপজেলা নির্বাহী কর্মকর্তা আব্দুল মালেক, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মীর শরীফ মাহমুদ, উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা হারুন অর রশিদ, উপজেলা শিক্ষা কর্মকর্তা আলমগীর হোসেন প্রমুখ উপস্থিত ছিলেন।