১৯ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ফলাফল পরিবর্তন করার ঘোষণা দিয়ে প্রতারণা

ফলাফল পরিবর্তন করার ঘোষণা দিয়ে প্রতারণা

স্টাফ রিপোর্টার ॥ মঙ্গলবার রাতে রাজধানীর ফকিরাপুল এলাকা থেকে চলমান মাধ্যমিক পরীক্ষার প্রশ্নপত্র দেওয়া এবং ফলাফল পরিবর্তন করে দেওয়ার নাম করে টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে প্রতারক চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে গোয়েন্দা পুলিশ।

আজ বুধবার ডিএমপি মিডিয়া সেন্টারে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব কথা জানান ডিবির অতিরিক্ত কমিশনার আব্দুল বাতেন।

গ্রেফতার চারজন হলেন- মো. আব্দুল্লাহ ফাহিম (২০), মো. শামীম আহম্মেদ, সোহেল রানা (১৭) ও নবীন আলী (২২)। মহানগর গোয়েন্দা পুলিশের (উত্তর) একটি দল অভিযান চালিয়ে তাদের আটক করে।

গোয়েন্দা পুলিশের কর্মকর্তা বাতেন বলেন, ফাহিম দীর্ঘদিন ধরে সামাজিক যোগাযোগ মাধ্যমে এসএসসিসহ বিভিন্ন পরীক্ষা, মেডিকেল ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষা এবং চাকরির নিয়োগ পরীক্ষার প্রশ্ন দেওয়ার নাম করে প্রতারণা চালিয়ে আসছিলেন। এ অভিযোগে ১০১৮ সালে র্যা বের হাতে গ্রেফতার হওয়ার পর ফাহিম ছয় মাস কারাগারেও ছিলেন বলে জানান তিনি।

বাতেন বলেন, “ফাহিমসহ ওই চক্রটি প্রশ্ন দেওয়ার কথা বলে শিক্ষার্থী ও অভিভাবকদের কাছ থেকে ৫০০- ৩০০০ টাকা বিকাশের মাধ্যমে হাতিয়ে নিচ্ছিল। যারা পরীক্ষায় খারাপ করেছে, তাদের ফলাফল পরিবর্তন করে দেওয়ার কথা বলে বিশ থেকে ত্রিশ হাজার টাকা নেওয়া হাচ্ছিল।”

সংবাদ সম্মেলনে বলা হয়, এ বছর এসএসসি পরীক্ষার প্রশ্ন ফাঁসের কোনো খবর পাওয়া যায়নি। তারপরও প্রশ্ন দেওয়ার নামে প্রতারণা করা হচ্ছে বলে পুলিশের কাছে অভিযোগ আসছিল।