২৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দেশজুড়ে অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে : নওফেল

দেশজুড়ে অসাম্প্রদায়িক  পরিবেশ বিরাজ করছে :  নওফেল

জবি সংবাদদাতা ॥ শিক্ষা উপমন্ত্রী মহিবুল হাসান চৌধুরী নওফেল বলেছেন, প্রধান মন্ত্রী শেখ হাসিনার শাসনামলে তার দক্ষ নেতৃত্বে দেশেজুড়ে এখন অসাম্প্রদায়িক পরিবেশ বিরাজ করছে। ফলে ভ্রাতৃত্বের মনোভাব নিয়ে ধর্ম-বর্ণ নির্বিশেষে সকল মানুষ ধর্ম-কর্ম পালন করতে পারছে।

তবে ২০০৬ সালের আগে বেগম খালেদার শাসনামলে এ দেশ বিপথে চলে গিয়েছিল। সেই বিপথ আর বিপদ থেকে উন্নয়নের মহাসড়কে পৌছাতে সক্ষম হয়েছে শেখ হাসিনা। বুধবার জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রীয় পূজা কমিটির আয়োজনে সরস্বতী পূজা উপলক্ষে এক আলোচনা সভা ও সাংস্কৃতিক অনুষ্ঠানে তিনি এ কথা বলেন।

প্রধান অতিথির বক্তব্যে তিনি আরো বলেন, সাম্প্রদায়িক মানুষ পশুর সমান। জাতির জনক সারাজীবন অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়ার চেষ্টায় নিয়োজিত ছিলেন। হানাহানি বাদ দিয়ে আমরা পরবর্তী প্রজন্মকে সামনের দিকে এগিয়ে নিতে যেতে পারি, বিদ্যা-জ্ঞান নির্ভর অর্থনীতি বাস্তবায়ন করতে পারি।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, অসাম্প্রদায়িক মূল্যবোধকে জাগ্রত রাখতে সকল ধর্মের মানুষকে এই ধরনের অনুষ্ঠানগুলোকে গুরুত্ব দিতে হবে। অতীতকালের যে কোন সময়ের থেকে বর্তমান সময়ে সকল ধর্মের মানুষের মধে ধর্মীয় সহিষ্ণুতা বৃদ্ধি পেয়েছে ।

জবি কেন্দ্রীয় পূজা কমিটির সভাপতি অধ্যাপক ড. প্রিয়ব্রত পাল-এর সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন আওয়ামী লীগের সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল এম. পি, বিশ্ববিদ্যালয়ের ট্রেজারার অধ্যাপক মোঃ সেলিম ভূঁইয়া, জবি শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক অধ্যাপক ড. নুর মোহাম্মদসহ প্রমুখ।