২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ভুয়া প্রশ্নপত্রের সঙ্গে জড়িত চারজন গ্রেফতার

স্টাফ রিপোর্টার ॥ চলমান এসএসসি পরীক্ষার আসল প্রশ্নপত্র বলে ভুয়া প্রশ্নপত্র ছড়িয়ে দিয়ে টাকা হাতিয়ে নেয়ার সঙ্গে জড়িত চারজন ডিবি পুলিশের হাতে গ্রেফতার হয়েছে।

গত মঙ্গলবার ডিবির উত্তর বিভাগের উপকমিশনার মশিউর রহমানের নেতৃত্বে একটি দল অভিযান চালিয়ে জোনাকির সামনে মতিঝিল হোটেল থেকে তাদের গ্রেফতার করে। তাদের কাছ থেকে ল্যাপটপ ও মোবাইল ফোন জব্দ করা হয়। যাতে প্রশ্নপত্র ফাঁস করার আলামত মিলেছে। গ্রেফতারকৃতরা হচ্ছে আবদুল্লাহ ফাহিম, শামীম আহমেদ, সোহেল রানা ও নবীন আলী।

বুধবার ডিএমপির অতিরিক্ত কমিশনার (ডিবি) মোঃ আবদুল বাতেন জানান, গ্রেফতারকৃতরা এসএসসি পরীক্ষা, বিভিন্ন নিয়োগ পরীক্ষা, মেডিক্যাল ও বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ভুয়া প্রশ্নপত্র ফাঁস করত। সামাজিক যোগাযোগ মাধ্যমে তাদের পেজের ফলোয়ারদের পড়াশোনা নিয়ে বিভিন্ন টিপস্ ও উপকরণ সরবরাহ করে বিশ্বাস অর্জন করত। এছাড়াও বিভিন্ন পরীক্ষার মার্কশীট ও পরীক্ষার ফলাফল পরিবর্তনের আশ্বাস নিয়ে মোটা অঙ্কের টাকা হাতিয়ে নিত। তারা বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ভুয়া প্রশ্নপত্র ফাঁস করে থাকে। তাদের সামাজিক যোগাযোগ মাধ্যমের প্রতিটি গ্রুপের সদস্য সংখ্যা ৩ থেকে ৫ শতাধিক। তারা বিকাশের মাধ্যমে টাকা নিত। গ্রেফতারকৃত ফাহিম ২০১৮ সালে প্রশ্নপত্র ফাঁসের অভিযোগে র‌্যাবের হাতে গ্রেফতার হয়েছিল।