২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে না ॥ সেতুমন্ত্রী

সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে না ॥ সেতুমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ আজ শুক্রবার ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের বার্ন ইউনিটে অগ্নিকাণ্ডে দগ্ধদের দেখতে এসে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের বলেন, সরকার নাকে তেল দিয়ে ঘুমাচ্ছে না। একই ঘটনার পুনরাবৃত্তি যাতে না ঘটে তার জন্য কাজ করছে।

তিনি বলেন, এখানে জীবিকার চেয়ে জীবনের ঝুঁকি বেশি। তাই এখানে কেমিক্যাল গোডাউন থাকতে দেওয়া হবে না।

কাদের আরো বলেন, এ ঘটনায় সরকার দায় এড়াতে পারে না। নিমতলির ঘটনার পর কেমিক্যাল গোডাউন সরানোর উদ্যোগ নেওয়া হয়েছিল। কিন্তু ক্লোজ মনিটরিংয়ের অভাব ছিল। তাই এখানে আবার গোডাউন করা হয়েছে।

আ’লীগ সাধারণ সম্পাদক বলেন, গাড়িতে থাকা গ্যাস সিলিন্ডার বিপজ্জনক ঘটনা ঘটাচ্ছে। সিলিন্ডার ব্যবহার না করাই ভালো। এ বিষয়ে নির্দেশনা দিয়েছি। গাড়িতে গ্যাস সিলিন্ডার ব্যবহার না করার বিকল্প ভাবা হচ্ছে। ইতোমধ্যে এ বিষয়ে নির্দেশনা দেওয়া হয়েছে, যাতে কেমিক্যাল গোডাউন না থাকে। এছাড়া বিএনপিকে এ ধরনের মর্মান্তিক দুর্ঘটনাকে পুঁজি করে রাজনীতি না করার আহ্বান জানান ওবায়দুল কাদের।

এসময় নিহত মধ্যে নয় জনকে আওয়ামী লীগের পক্ষ থেকে এ লাখ টাকা দেন সেতুমন্ত্রী। এছাড়া সংসদ সদস্য হাজী সেলিমও আহতদের দেখতে ঢামেকে আসেন এবং আহতদের চিকিৎসার জন্য ১০ হাজার টাকা করে অনুদান প্রদান করেন। এবং এই চেক আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদেরের কাছে হস্তান্তর করেন।