২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

কাশ্মিরে পুলিশের গুলিতে নিহত ২

 কাশ্মিরে পুলিশের গুলিতে নিহত ২

অনলাইন ডেস্ক ॥ ভারত অধিকৃত কাশ্মিরে শুক্রবার পুলিশের গুলিতে দুই ব্যক্তি নিহত হয়। দক্ষিণ কাশ্মির পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অতুল কুমার গোয়েল ভারতীয় সংবাদমাধ্যম এএনআই’কে বলেছেন, নিহত দুইজন জঙ্গিগোষ্ঠী জইশ-ই-মোহাম্মদের সদস্য। তবে তাদের বিস্তারিত পরিচয় জানাননি তিনি।

বারামুল্লাহ জেলার সুয়াপুর শহরে এই ঘটনার সময় নিরাপত্তা বাহিনীর কোনও সদস্য আহত হয়নি বলে দাবি করেছে পুলিশ।

২০১৯ সালের ১৪ ফেব্রুয়ারি কাশ্মিরের পুলওয়ামায় ভারতের ‘সেন্ট্রাল রিজার্ভ ফোর্সের’ গাড়িবহরে চালানো আত্মঘাতী হামলায় বহরের অন্তত ৪০ সদস্য নিহত হয়। পাকিস্তানভিত্তিক জঙ্গিগোষ্ঠী জইশ-এ-মোহাম্মদ এই হামলার দায় স্বীকার করে বিবৃতি দেয়। ভারতের তরফ থেকেও হামলার জন্য ওই গোষ্ঠীকে দায়ী করা হয়। একইসঙ্গে পাকিস্তানের বিরুদ্ধে তাদের আশ্রয় দেওয়ার অভিযোগ তোলে দিল্লি। গত ১৮ ফেব্রুয়ারি পুলওয়ামায় এক ‘বন্দুকযুদ্ধে’ ১৪ ফেব্রুয়ারি হামলার এক মূল হোতাসহ জইশ-ই-মোহাম্মদের দুই শীর্ষ কমান্ডারকে হত্যার দাবি করে ভারতীয় পুলিশ।

শুক্রবারের অভিযান সম্পর্কে একজন পুলিশ কর্মকর্তা জানিয়েছেন, সুয়াপুর শহরের ওয়ারপোরা এলাকায় জঙ্গিদের উপস্থিতির খবর পেয়ে নিরাপত্তা বাহিনী তল্লাশি অভিযান শুরু করে। নিরাপত্তা বাহিনী তাদের ঘিরে ফেললে গুলিবর্ষণ শুরু করে সন্ত্রাসীরা।

বন্দুকযুদ্ধের পর ঘটনাস্থলে বিক্ষোভ শুরু করে বেসামরিক নাগরিকেরা। বিক্ষোভকারীরা বন্দুকযুদ্ধের সময়ে নিরাপত্তা বাহিনীর কাজে বাধা সৃষ্টি করে বলে আইএএনএসের খবরে দাবি করা হয়েছে। নিরাপত্তা বাহিনীর অভিযান শেষ হওয়ার আগে ওই এলাকায় স্থানীয়দের না যাওয়ার অনুরোধ করেছেন দক্ষিণ কাশ্মির পুলিশের ডেপুটি ইন্সপেক্টর জেনারেল অতুল কুমার গোয়েল।