২০ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিসিসিআই যে সিদ্ধান্ত নেবে তা মেনে চলব ॥ কোহলি

বিসিসিআই যে সিদ্ধান্ত নেবে তা মেনে চলব ॥ কোহলি

অনলাইন ডেস্ক ॥ রবিবার অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজের প্রথম টি-টোয়েন্টি। কিন্তু, তার চেয়েও বিশ্বকাপে ভারত-পাকিস্তান ম্যাচ নিয়ে আগ্রহ বেশি নানা মহলে। আজ শনিবার ভারত অধিনায়ক বিরাট কোহলিকেও এই প্রশ্নের সামনে পড়তে হল। আর তিনি এই ব্যাপারে কেন্দ্রীয় সরকার ও ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ডের সিদ্ধান্ত মেনে চলবেন বলে জানিয়েছেন।

ইংল্যান্ডে কয়েক মাস পরেই বিশ্বকাপ। ম্যাঞ্চেস্টারে ১৬ জুন রয়েছে ভারত-পাকিস্তান ম্যাচ। সেই ম্যাচে ভারতের খেলা নিয়ে চলছে চর্চা। এই ব্যাপারে প্রশ্নের উত্তরে কোহলি বলেন, “পুলওয়ামা জঙ্গী হানায় যে জওয়ানরা প্রাণ হারিয়েছেন, তাঁদের প্রতি আমাদের আন্তরিক শ্রদ্ধা রইল। আমরা গোটা দেশের চাওয়ার পাশে রয়েছি। বিসিসিআই যে সিদ্ধান্ত নেবে তা মেনে চলব। কেন্দ্রীয় সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটাই মানব।” অর্থাৎ, এই ম্যাচ খেলা উচিত কিনা, সেই প্রশ্নে সরাসরি উত্তর এড়িয়ে গেলেন তিনি।

শুক্রবারই এই ব্যাপারে বৈঠকে বসেছিল সুপ্রিম কোর্টের নির্দেশে গড়া প্রশাসকদের কমিটি (সিওএ)। সেখানে এই ব্যাপারে সরকারের কোর্টেই বল রাখা হয়েছে। বলা হয়েছে, সরকার যে সিদ্ধান্ত নেবে, সেটাই মেনে নেওয়া হবে।

আন্তর্জাতিক ক্রিকেট কাউন্সিলে পাঠানো চিঠিতে বোর্ডের সিইও রাহুল জোহরি লিখেছেন, “পুলওয়ামার জঙ্গী হানার মতো ঘৃণ্য আক্রমণের নিন্দা করেছে আইসিসি-র সব সদস্য দেশ। সন্ত্রাসবাদকে যে দেশ প্রশ্রয় দিচ্ছে, তাতে আইসিসি-র উচিত তাদের সঙ্গে সব রকম সম্পর্ক ছিন্ন করা।” কোন দেশ সন্ত্রাসবাদকে প্রশ্রয় দিচ্ছে, তা অবশ্য লেখা হয়নি। তবে পাকিস্তানকেই যে বোঝানো হচ্ছে, তা পরিষ্কার। একইসঙ্গে চিঠিতে আরও বলা হয়েছে, ‘‘ভারতীয় বোর্ড আসন্ন বিশ্বকাপে ক্রিকেটার এবং সমর্থকদের নিরাপত্তা নিয়েও উদ্বিগ্ন। আশা করা যায়, আইসিসি এবং ইসিবি ক্রিকেটার, ম্যাচ আধিকারিক এবং সমর্থকদের কঠোরতম নিরাপত্তা দেবে।’’

সূত্র : আনন্দবাজার পত্রিকা