১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

আট বছর পর কোয়ার্টার ফাইনালে টটেনহ্যাম

আট বছর পর কোয়ার্টার ফাইনালে টটেনহ্যাম

অনলাইন ডেস্ক ॥ ঘরের মাঠে শেষ ষোলোর প্রথম লেগ ৩-০ ব্যবধানে জিতে রেখেছিল ইংলিশ প্রিমিয়ার লিগের ক্লাব টটেনহ্যাম হটস্পার। তাদের রুখতে হলে ঘরের মাঠে দুর্দান্ত কিছু করে দেখাতে হতো জার্মানির ক্লাব বরুশিয়া ডর্টমুন্ডকে।

কিন্তুপারবে কী পারবে না সেই বিশ্বাস-অবিশ্বাসের দোলাচলে দুলতে দুলতে তারা ফিরতি লেগেও হেরে গেল ১-০ ব্যবধানে। তাতে দুই লেগ মিলিয়ে ৪-০ ব্যবধানের জয়ে ইংল্যান্ডের ক্লাব আট বছর পর পৌঁছে গেছে কোয়ার্টার ফাইনালে। টটেনহ্যামের হয়ে একমাত্র গোলটি করেছেন তারকা খেলোয়াড় হ্যারি কেন।

অবশ্য ঘরের মাঠে দুর্দান্ত খেলেও জালের নাগাল পায়নি বরুশিয়া। মঙ্গলবার রাতে টটেনহ্যামের রক্ষণভাগে মুহূর্মুহ আক্রমণ শানিয়েও কাঙ্খিত গোলের দেখা পায়নি দ্য ব্লাক অ্যান্ড ইয়োলোসরা। প্রথমার্ধে মার্কো রেউস-মারিও গোটসেরা একের পর এক আক্রমণ শানিয়ে ব্যতিব্যস্ত করে রাখে টটেনহ্যামের রক্ষণভাগকে। নিশ্চিত কয়েকটি গোলের সুযোগ পেয়েও সেগুলো কাজে লাগাতে পারেনি জার্মানির ক্লাবটি। তাতে গোলশূন্যভাবেই শেষ হয় প্রথমার্ধের লড়াই।

তবে বিরতির পর লিড নিতে বেশি সময় নেয়নি টটেনহ্যাম। ম্যাচের ৪৮ মিনিটে হ্যারি কেনের গোলে লিড নেয় স্পার্সরা। এ সময় মাঝ মাঠের একটু সামনে থেকে ডান পায়ের শটে ডি বক্সের সামনে থাকা কেনকে উদ্দেশ্য করে বল বাড়িয়ে দেন মুসা সিসকো। বল নিয়ে ডি বক্সের মধ্যে ঢুকে পড়েন কেন। তার সামনে কেবল বরুশিয়ার গোলরক্ষক রোমান বুরকি। তিনি কিছুটা সামনে চলে আসেন। তার মাথার উপর দিয়ে ডান পায়ে জোরালো শট নেন কেন। লাফিয়ে উঠে চেষ্টা করেও বলের নাগাল পাননি রোমান। ডানপাশ দিয়ে বল জালে আশ্রয় নেয়। বাকি সময়ে অবশ্য আর কোনো গোল হয়নি।

তাতে ১-০ ব্যবধানের জয় নিয়ে কোয়ার্টার ফাইনালে স্থান করে নেয় ইংল্যান্ডের ক্লাবটি। শেষ ষোলো থেকে বিদায় নেয় জার্মান বুন্দেসলিগার পয়েন্ট টেবিলের শীর্ষে থাকা বরুশিয়া ডর্টমুন্ড।

নির্বাচিত সংবাদ