২১ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

২৭ রান করলেই একদিনের ক্রিকেটে আরও এক মাইলস্টোনে পৌঁছবেন কোহলি

২৭ রান করলেই একদিনের ক্রিকেটে আরও এক মাইলস্টোনে পৌঁছবেন  কোহলি

অনলাইন ডেস্ক ॥ আর ২৭ রান করলেই একদিনের ক্রিকেটে আরও এক মাইলস্টোনে পৌঁছবেন বিরাট কোহলি। অধিনায়ক হিসেবে ওয়ানডে ফরম্যাটে ৪০০০ রান হয়ে যাবে তাঁর। যে কৃতিত্ব ভারতীয় ক্রিকেটে এর আগে মাত্র তিনজনের রয়েছে। আর আন্তর্জাতিক ক্রিকেটে তিনি হবেন দ্বাদশ অধিনায়ক।

রাঁচী ওয়ানডে শুরুর আগে ২২৪ একদিনের ম্যাচে ১০৬৯৩ রান রয়েছে কোহলির। এর মধ্যে অধিনায়ক হিসেবে তিনি করেছেন ৩৯৭৩ রান। মানে, ৪০০০ রানে পৌঁছতে চাই মাত্র ২৭। সদ্য নাগপুরে যে দাপটে সেঞ্চুরি করেছেন, তাতে আরও একটা বড় রান তাঁর থেকে আশা করাই যায়। কোহালির যা ধারাবাহিকতা, তাতে শুক্রবার রাঁচীর জেএসসিএ আন্তর্জাতিক স্টেডিয়াম কমপ্লেক্সে তিনি রান পেলেই তা অবাক করার মতো হবে।

এর আগে ভারতীয় ক্রিকেটে তিনজন অধিনায়ক হিসেবে ৪০০০ রান করেছেন এই ফরম্যাটে। মহেন্দ্র সিংহ ধোনি (৬৬৪১ রান), মোহাম্মদ আজহারউদ্দিন (৫২৩৯ রান) ও সৌরভ গঙ্গোপাধ্যায় (৫১০৪ রান) ছাড়া আর কারওর এই কৃতিত্ব নেই। কোহলি হবেন চতুর্থ ভারতীয় অধিনায়ক।

আরও এক রেকর্ডের সামনে অধিনায়ক কোহলি। রাঁচীতে এদিন জিতলে তা হবে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে একদিনের ক্রিকেটে ভারতের ৫০তম জয়। এর আগে শুধু ইংল্যান্ড, ওয়েস্ট ইন্ডিজই ৫০ ওভারের ক্রিকেটে এতবার হারিয়েছিল অজিদের। চলতি ওয়ানডে সিরিজে ২-০ এগিয়ে আছে টিম ইন্ডিয়া। শুক্রবার জিতলে পকেটে পুরবে সিরিজও। সেক্ষেত্রে সিরিজের শেষ দুই ম্যাচ পরিণত হবে নিয়মরক্ষায়। তবে এই সিরিজের আগে টি-টোয়েন্টি সিরিজে দাপটে ২-০ ফলে জিতেছে অস্ট্রেলিয়া।

সূত্র : আনন্দবাজার পত্রিকা