২২ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

দারুণ জয়ে অ্যাতলেতিকো চ্যালেঞ্জের প্রস্তুতি জুভেন্টাসের

দারুণ জয়ে অ্যাতলেতিকো চ্যালেঞ্জের প্রস্তুতি জুভেন্টাসের

অনলাইন ডেস্ক ॥ সিরি ‘এ’তে অভিষেক স্মরণীয় হলো জুভেন্টাসের তরুণ মোয়েস কিনের। তার জোড়া লক্ষ্যভেদে উদিনেসেকে ৪-১ গোলে উড়িয়ে দিয়েছে ইতালিয়ান চ্যাম্পিয়নরা। মঙ্গলবার চ্যাম্পিয়নস লিগে অ্যাতলেতিকো মাদ্রিদকে মোকাবিলার আগে এই জয়ে উজ্জীবিত জুভেন্টাস।

শুক্রবার অ্যালিয়েঞ্জ স্টেডিয়ামে দুর্দান্ত এই জয়ে ১৯ পয়েন্টে এগিয়ে থেকে শীর্ষস্থান মজবুত করেছে মাসিমিলিয়ানো অ্যালেগ্রির দল। ২৭ ম্যাচে ৭৫ পয়েন্ট তাদের। নিকটতম প্রতিদ্বন্দ্বী নাপোলি এক ম্যাচ কম খেলে ৫৬ পয়েন্টে নিয়ে দ্বিতীয় স্থানে।

অ্যাতলেতিকোর বিপক্ষে চ্যাম্পিয়নস লিগ শেষ ষোলোর ফিরতি লেগ সামনে রেখে ক্রিস্তিয়ানো রোনালদো, মারিও মানজুকিচ ও পাউলো দিবালাকে বিশ্রাম দেওয়া হয়। ২-০ গোলে প্রথম লেগ হারা জুভেন্টাসকে কোয়ার্টার ফাইনালে উঠতে বড় ব্যবধানে জিততে হবে স্প্যানিশ প্রতিপক্ষের সঙ্গে।

এমন কঠিন চ্যালেঞ্জের আগে এই মৌসুমে প্রথমবার প্রতিপক্ষের জালে চার গোল দিয়েছে জুভেন্টাস। ২৭ ম্যাচ ধরে অজেয় থাকার পথে কিন ১১ মিনিটে গোলমুখ খোলেন অ্যালেক্স সান্দ্রোর ক্রস থেকে। প্রথমার্ধ শেষ হওয়ার ৫ মিনিট আগে ব্যবধান দ্বিগুণ করেন ইতালিয়ান ফরোয়ার্ড।

প্রথম ম্যাচেই রেকর্ড গড়েন ১৯ বছর ও ৮ দিন বয়সী কিন। ১৯৮২ সালে ১৮ বছর বয়সী গিউসেপ্পে গালাদেরিসির পর সর্বকনিষ্ঠ খেলোয়াড় হিসেবে সিরি ‘এ’তে অন্তত দুই গোল করলেন তিনি।

ম্যাচের তৃতীয় গোলেও ভূমিকা ছিল কিনের। লম্বা পাসের বাড়ানো বল ধরতে গিয়ে উদিনেসের বক্সে নিকোলাস ওপুকুর ফাউলের শিকার হন তিনি। এমরে ক্যান ৬৭ মিনিটে পেনাল্টি থেকে গোল করেন।

চার মিনিট পর ব্লেইস মাতুইদির হেড মাটিতে লাফিয়ে জালে জড়ায়। উদিনেসের বদলি খেলোয়াড় কেভিন লাসাগনা ম্যাচ শেষ হওয়ার ৫ মিনিট আগে সান্ত্বনার গোল করেন।

জুভেন্টাসের সঙ্গে ব্যবধান কমানোর লক্ষ্যে রবিবার সাসুওলোর মুখোমুখি হবে নাপোলি।