২৭ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

মোহালিতে আজ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৩৫৯ রান

মোহালিতে আজ জিততে অস্ট্রেলিয়ার প্রয়োজন ৩৫৯ রান

অনলাইন ডেস্ক ॥ ফর্মে ফিরলেন, যাকে বলে একেবারে ব্যাক উইথ আ ব্যাং। যে ‘ব্যাং’য়ের দাপটে মোহালি দেখল চার আর ছয়ের বন্যা। ১১৫ বলে ১৪৩ রান করে শিখর যখন ফিরছেন, ভারতের স্কোরে তখন পর্বত ছোঁয়ার ইঙ্গিত। ৫০ ওভারের শেষে ভারত করল ন’ উইকেটে ৩৫৮ রান। অস্ট্রেলিয়াকে অবশ্য আরও কঠিন পরীক্ষায় ফেলতেই পারত ভারত।

আগের তিনটি ম্যাচে ধওয়নের ব্যাট ‘বোবা’ থেকে গিয়েছিল। চাপ বাড়ছিল তাঁর উপরে। এ দিন ব্যাট হাতে মোক্ষম জবাব দিলেন বাঁ হাতি ওপেনার। মোহালির সবুজ গালচেতে ওয়ানডে কেরিয়ারের সর্বোচ্চ ১৪৩ রান করেন। এই মোহালিতেই অভিষেক টেস্টে শিখর ধাওয়ান খেলেছিলেন ১৮৭ রানের রাজকীয় ইনিংস। রবিবাসরীয় মোহালিতে কথা বলল ধাওয়ানের ব্যাট।

ধওয়নের মতোই আর এক ভারতীয় ওপেনার রোহিত শর্মাও নিন্দুকদের মুখ বন্ধ করে দিলেন এ দিন। শেষ তিনটি ওয়ানডে থেকে ‘হিটম্যান’ করেছিলেন মাত্র ৫১ রান। এ দিন গর্জে উঠল মুম্বইকরের ব্যাট। রোহিত ও ধওয়ন অজি বোলিংকে খুন করলেন। ওপেনিং জুটিতে করলেন ১৯৩ রান। অল্পের জন্য শতরান হাতছাড়া করলেন রোহিত (৯৫)। ধাওয়ান অবশ্য সেঞ্চুরির পরে রান তোলার গতি বাড়ান।

তিন নম্বরে নেমে লোকেশ রাহুল সুযোগের সদ্ব্যবহার করতে পারলেন না। ২৬ রানে ফিরতে হল তাঁকে। নাগপুর ও রাঁচীতে বিরাট কোহলি (৭) সেঞ্চুরি করলেও মোহালিতে ব্যর্থ। ঋষভ পান্থ চটজলজদি ৩৬ রানের ইনিংস খেলেন। রোহিত-ধাওয়ানের বিস্ফোরণের পরে বাকিরা সে ভাবে জ্বলে উঠতে পারলেন না।

সূত্র : আনন্দবাজার পত্রিকা

এই মাত্রা পাওয়া