১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ডাকসু নির্বাচনের ফল প্রত্যাখ্যান নুরের, ফের নির্বাচনের দাবি

ডাকসু নির্বাচনের ফল প্রত্যাখ্যান নুরের, ফের নির্বাচনের দাবি

অনলাইন রিপোর্টার ॥ হাইকোর্টের নির্দেশ মেনে আগামী ৩১ মার্চের মধ্যে ঢাকা বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (ডাকসু) নির্বাচন পুনরায় অনুষ্ঠানের দাবি জানিয়েছেন সদ্য সহসভাপতি (ভিপি) নির্বাচিত হওয়া নুরুল হক নুর।

আজ মঙ্গলবার সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সামনে সাংবাদিকদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেওয়ার সময় নুর এ দাবি জানান। একই সঙ্গে নির্বাচনে ঘোষিত ফলাফল বাতিলেরও দাবি জানিয়ে নুরুল হক নুর বলেন, সাধারণ শিক্ষার্থীদের প্রতিনিধি হিসেবে তাদের সুবিধার্থে ক্লাস ও পরীক্ষা বর্জনের কর্মসূচি আপাতত বাতিল।

তবে সাধারণ শিক্ষার্থীদের যে আন্দোলনগুলো চলমান সেগুলোর সঙ্গে আমি একমত। এই নির্বাচন প্রশ্নবিদ্ধ।

নুরুল হক বলেন, পুনর্নির্বাচন হলে আমাদের প্যানেল নিরঙ্কুশ জয়লাভ করবে। নির্বাচনের দিন রোকেয়া, কুয়েত মৈত্রী ও সুফিয়া হল ঘুরে আমি দেখেছি সেখানে কারচুপি হয়েছিল। সে সঙ্গে ভোটের লাইনে প্রথম ও দ্বিতীয় বর্ষের শিক্ষার্থীদের দাঁড় করিয়ে প্রক্রিয়াকে বাধাগ্রস্ত করেছে। এভাবে নির্বাচন অনুষ্ঠিত হয়ে যদি আমরা জিতে যাই তবে পুনরায় সুষ্ঠু নির্বাচন হলে আমাদের ফুল প্যানেল জিতে যাবে।

এর কিছু সময় পর প্রগতিশীল ছাত্র ঐক্যের ভিপি প্রার্থী ও ছাত্র ইউনিয়নের সাধারণ সম্পাদক লিটন নন্দী টিএসসিতে কথা বলেন সাংবাদিকদের সঙ্গে। তিনি বলেন, আগামী তিনদিনের ভেতরে নতুন করে পুনরায় তফসিল ঘোষণা দিতে হবে। তা না হলে নতুন করে কর্মসূচি দেব।

আগামীকাল দুপুর ১২টার দিকে টিএসসির রাজু ভাস্কর্যের সামনে থেকে আমরা উপাচার্যের কার্যালয়ে যাব। কাল ক্যাম্পাসে আসা সাধারণ শিক্ষার্থীদের নিয়ে আমরা যাব। সেখানে আমরা অবস্থান কর্মসূচি পালন করব।

নির্বাচিত সংবাদ