১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

রাজধানীর বসিলায় ৫৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

রাজধানীর বসিলায় ৫৫টি অবৈধ স্থাপনা উচ্ছেদ

অনলাইন রিপোর্টার ॥ রাজধানীতে নদীর দখলদার উচ্ছেদে বিআইডব্লিউটিএ’র দ্বিতীয় ধাপের অভিযান চতুর্থ দিনের মতো চলছে। মঙ্গলবার সকাল থেকে মোহাম্মাদপুর বেড়িবাঁধের বসিলায় ঢাকা উদ্যান আবাসিক প্রকল্পে নদীর জায়গা দখলমুক্ত করার কাজ শুরু করে সংস্থাটি। এসময় অবৈধভাবে গড়ে তোলা ৫৫টি স্থাপনা ভেঙ্গে ফেলা হয়। তবে ভবন মালিকদের অভিযোগ কোন প্রকার নোটিশ না দিয়েই ভাঙ্গা হয়েছে তাদের ভবন।

তুরাগ নদ দখলমুক্ত করতে মঙ্গলবার সকাল থেকে উচ্ছেদ অভিযান চালায় বিআইডব্লিউটিএ। ২০টি বহুতল ভবনসহ গুঁড়িয়ে দেয়া হয় মোট ৫৫টি স্থাপনা। উদ্ধার করা হয় নদীর প্রায় দেড় একর জায়গা।

অভিযানে নদীর প্রায় এক একর জায়গা দখল করে গড়ে তোলা স্থানীয় প্রভাবশালী ব্যক্তি মনিরুজ্জামানের বিলাসবহুল বাগানবাড়ি ভাঙ্গতে গেলে বাধা দেয়া হয়। তাদের অভিযোগ, কোন নোটিশ ছাড়াই ভাঙ্গা হয়েছে তাদের ভবন। তবে বিআইডব্লিউটিএর যুগ্ম পরিচালক আরিফ উদ্দিন জানালেন, প্রথম ধাপের বিরতিতেই তাদের নোটিশ দেয়া হয়।

এদিকে, নদীর জায়গা উদ্ধারে এমন উচ্ছেদ অভিযানকে সাধুবাদ জানান সাধারণ মানুষ। দুই পর্বে ১৬ দিনের অভিযানে এখন পর্যন্ত ১ হাজার ৯শ’ ২৪টি স্থাপনা গুঁড়িয়ে দিয়েছে বিআইডব্লিটিএ। আর দখল মুক্ত করা হয়েছে নদীর ৪২ একরেরও বেশি জায়গা।

নির্বাচিত সংবাদ