১৬ জুন ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

ড. আলীম আল-রাজীর মৃত্যুবার্ষিকী আজ

বিশিষ্ট পার্লামেন্টারিয়ান, আইনজ্ঞ এবং শিক্ষাবিদ ড. আলীম-আল-রাজীর ৩৪তম মৃত্যুবার্ষিকী শুক্রবার। এ উপলক্ষে বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন এবং ড. রাজী প্রতিষ্ঠিত শিক্ষা প্রতিষ্ঠানসমূহে আলোচনাসহ নানা কর্মসূচী গ্রহণ করা হয়েছে। কর্মসূচীর মধ্যে রয়েছে ড. আলীম-আল-রাজী স্মৃতি পরিষদ সকালে বনানী কবরস্থানে মরহুমের কবরে পুষ্পস্তবক অর্পণ ও ফাতেহা পাঠ। এ ছাড়া ড. আলীম আল রাজী স্মৃতি পরিষদ, সন্ধানী জাতীয় চক্ষুদান সমিতি, ড. রাজী প্রতিষ্ঠিত শিক্ষাপ্রতিষ্ঠান সিটি ল কলেজ, ঢাকা, নাগরপুর সরকারী কলেজ, টাঙ্গাইল ও ড. আলীম-আল-রাজী হাইস্কুল, লাউহাটি, টাঙ্গাইলসহ বিভিন্ন সংগঠন বিস্তারিত কর্মসূচীর মাধ্যমে তার পবিত্র স্মৃতির প্রতি শ্রদ্ধা নিবেদন করবে।

ড. রাজী ছিলেন মুক্তচিন্তার মানুষ। তিনি একজন মানবতাবাদী, সচেতন রাজনীতিবিদ এবং অনুকরণীয় আদর্শের ধারক। ১৯৬৫ সালে ড. রাজী পাকিস্তান জাতীয় পরিষদে স্বতন্ত্র সদস্য নির্বাচিত হন। সংখ্যাগরিষ্ঠ বাঙালীর প্রতি পাকিস্তান সরকারের বৈষম্যমূলক আচরণের বিরুদ্ধে জাতীয় সংসদে তিনি ছিলেন সোচ্চার। তার এই তৎপরতার ধারাবাহিকতায় পূর্ব পাকিস্তানের প্রথমে স্বায়ত্তশাসন ও পরবর্তীতে স্বাধীনতার দাবি সংগ্রামে রূপান্তরিত হয়।

ড. রাজী শুধু মরণোত্তর চক্ষুদান করেই ক্ষ্যান্ত হননি। মরণোত্তর চক্ষুদানে অঙ্গীকার করার জন্য সর্বস্তরের জনগণের প্রতিও উদাত্ত আহ্বান জানিয়ে গেছেন। -বিজ্ঞপ্তি

নির্বাচিত সংবাদ