২২ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

নিউজিল্যান্ড কেন ক্রিকেটারদের নিরাপত্তা দিতে পারল না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

নিউজিল্যান্ড কেন ক্রিকেটারদের নিরাপত্তা দিতে পারল না ॥ স্বরাষ্ট্রমন্ত্রী

অনলাইন ডেস্ক ॥ সফররত বাংলাদেশের ক্রিকেটারদের নিরাপত্তা নিশ্চিত করতে না পারায় নিউজিল্যান্ডের ভূমিকা নিয়ে প্রশ্ন তুলেছেন স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল।

তিনি বলেন, আপনারা জানেন অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডের ক্রিকেট দল আমাদের দেশে আসার আগে আমাদের নিরাপত্তা নিয়ে নানান কথা বলেছিল। আমরা তাদের বলেছিলাম- তারা পূর্ণ নিরাপদে থাকবে যেমনভাবে আমাদের ভিআইপিরা থাকেন, সেভাবেই থাকবেন। আমরা সেটি করেছি; কিন্তু নিউজিল্যান্ড কেন সেটি করতে পারেনি, তা জানি না।

শুক্রবার জাতীয় প্রেসক্লাব মিলনায়তনে কোয়ান্টাম ফাউন্ডেশনের স্বেচ্ছায় রক্তদাতা সম্মাননা অনুষ্ঠান শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে তিনি এ কথা বলেন।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, নিউজিল্যান্ডের ক্রাইস্টচার্চে দুটি মসজিদে যে হামলা হয়েছে, তা অত্যন্ত নিন্দনীয়। এই বর্বরোচিত ঘটনা বিশ্ববাসী প্রত্যাশা করে না।

প্রসঙ্গত শুক্রবার জুমার নামাজের সময় ক্রাইস্টচার্চের আল নূর ও লিনউড মসজিদে এ হামলার ঘটনা ঘটে। স্থানীয় সময় বেলা দেড়টার দিকে মসজিদে জুমার নামাজ শুরুর ১০ মিনিটের মধ্যে একজন বন্দুকধারী সিজদায় থাকা মুসল্লিদের ওপর গুলি ছোড়ে। এতে অন্তত ৪০ জন নিহত হন, নিহতদের মধ্যে দুই বাংলাদেশিও রয়েছেন।