২৩ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দেবে ॥ মোজাম্মেল হক

স্টাফ রিপোর্টার ॥ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ডিজিটাল ইউনিভার্সিটির (বিডিইউ) মাধ্যমে বাংলাদেশ চতুর্থ শিল্প বিপ্লবের নেতৃত্ব দেবে বলে আশা প্রকাশ করেছেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। বিশ্বে তথ্য ও যোগাযোগ প্রযুক্তিতে নেতৃত্ব দানের উপযোগী করে গড়ে তুলতে এ বিশ্ববিদ্যালয়কে সহায়তা করারও আশ্বাস দিয়েছেন মন্ত্রী। মন্ত্রীর বাসভবনে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা- কর্মচারীদের সঙ্গে সাক্ষাতকালে এসব কথা বলেন মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক। মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ.ক.ম মোজাম্মেল হক এ বছর স্বাধীনতা পুরস্কারে ভূষিত হওয়ায় সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে মন্ত্রীর বাসভবনে ফুলেল শুভেচ্ছা ও অভিনন্দন জানান বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তা-কর্মচারীরাবৃন্দ। এ সময় মাননীয় মন্ত্রীকে বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে অভিনন্দনপত্র ও ফুল দিয়ে শুভেচ্ছা জানান বিশ্ববিদ্যালয়ের মাননীয় উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর।

মন্ত্রী বলেন, উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূরের নেতৃত্বে খুব দ্রুত সময়ের মধ্যে বিশ্ববিদ্যালয়টিকে একটি অবস্থানে দাঁড় করিয়েছেন। আগামী মে ২০১৯ থেকে শুরু হবে জাতির পিতার নামে প্রতিষ্ঠিত এ বিশ্ববিদ্যালয়ের ক্লাস।

উপাচার্য অধ্যাপক ড. মুনাজ আহমেদ নূর জানান, ১৯৭১ সালে মহান মুক্তিযুদ্ধে সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালী জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের আহ্বানে সাড়া দিয়ে ১৯ মার্চ পাকিস্তানী দখলদার বর্বর হানাদার বাহিনীর বিরুদ্ধে গাজীপুর থেকে সর্বপ্রথম মাননীয় মন্ত্রীর নেতৃত্বেই প্রথম প্রতিরোধ গড়ে ওঠে। জীবন বাজি রেখে গাজীপুর থেকে তিনি সংগ্রাম করে আমাদের স্বাধীনতা উপহার দিয়েছেন। উপাচার্য আরও বলেন, মাননীয় মন্ত্রীর বাংলাদেশের সর্বোচ্চ সম্মাননা স্বাধীনতা পদকে ভূষিত হবেন এটা ছিল সময়ের দাবি। সরকার তাকে এ বিশাল সম্মানে সম্মানিত করেছে। তার জন্য আমরা সরকারের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মোঃ আশরাফ উদ্দিন উপস্থিত ছিলেন।

নির্বাচিত সংবাদ