২৩ জুলাই ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

গ্যাসের দাম বাড়ালে তীব্র আন্দোলন ॥ রিজভী

স্টাফ রিপোর্টার ॥ গ্যাসের দাম বাড়ালে বিএনপি আন্দোলন করবে বলে জানিয়েছেন দলটির মুখপাত্র ও সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। শুক্রবার রাজধানীর নয়াপল্টন বিএনপি কেন্দ্রীয় কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে তিনি এ কথা জানান।

অবিলম্বে গ্যাসের মূল্য বৃদ্ধির প্রস্তাব থেকে সরকারকে সরে আসার আহ্বান জানিয়ে রিজভী বলেন, গণবিরোধী গ্যাসের মূল্য বৃদ্ধির সিদ্ধান্ত থেকে সরে না এলে তীব্র আন্দোলন গড়ে তোলা হবে। রিজভী অভিযোগ করেন উপযুক্ত চিকিৎসার অভাবে বিএনপির কারাবন্দী চেয়য়ারপার্সন খালেদা জিয়ার জীবন সঙ্কটাপন্ন হয়ে পড়েছে। তিনি খালেদা জিয়ার চিকিৎসার দাবি জানিয়ে বলেন, তা না হলে সব দায়দায়িত্ব সরকারকে বহন করতে হবে। রিজভী বলেন, কারাবন্দী খালেদা জিয়া যে নির্দোষ তা মার্কিন পররাষ্ট্র মন্ত্রণালয়ের মানবাধিকার প্রতিবেদনেই প্রমাণ মিলেছে। তিনি বলেন, যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী মার্কিন স্টেট ডিপার্টমেন্টের বার্ষিক মানবাধিকার বিষয়ে রিপোর্টে বলেছেন, ‘খালেদা জিয়ার বিরুদ্ধে বাংলাদেশের সরকার দুর্নীতির শক্ত প্রমাণ উপস্থাপন করতে ব্যর্থ হয়েছে। শুধু রাজনৈতিক কারণে তাকে বন্দী করে রাখা হয়েছে।’ রিজভী বলেন, খালেদা জিয়ার বিরুদ্ধে মিথ্যা মামলা দিয়ে সাজা দেয়া হয়েছে। তার জামিন নিয়ে টালবাহানা করা হয়েছে। তিনি অবিলম্বে খালেদা জিয়ার মুক্তি দাবি করেন।

গ্যাসের মূল্য বৃদ্ধিকে অযৌক্তিক ও বেআইনী বলে অভিযোগ করে রিজভী বলেন, সাধারণ মানুষের পেটে ছুরি মারতেই আবারও গ্যাসের মূল্য বৃদ্ধির পাঁয়তারা করছে সরকার। তিনি বলেন, ভারত এলএনজি (তরলীকৃত প্রাকৃতিক গ্যাস) আমদানিতে প্রতি ঘনমিটারে ছয় মার্কিন ডলার খরচ করলেও বাংলাদেশে ১০ ডলার খরচ পড়ছে। এটা কেন? এ টাকা যাচ্ছে রাঘববোয়ালদের পকেটে।

নির্বাচিত সংবাদ