২২ মার্চ ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

পর্তুগালের জার্সিতে ফিরছেন রোনালদো

পর্তুগালের জার্সিতে ফিরছেন রোনালদো

অনলাইন ডেস্ক ॥ ইউক্রেন ও সার্বিয়ার বিপক্ষে ২০২০ সালের ইউরো’র বাছাইপর্বের ম্যাচ খেলবে পর্তুগাল। আর এই দুই ম্যাচে অংশ নিতে জাতীয় দলের ডাকে সাড়া দিয়েছেন জুভেন্টাস উইঙ্গার ক্রিস্টিয়ানো রোনালদো।

প্রায় ৯ মাস আগে রাশিয়া বিশ্বকাপের শেষ ষোলো’র ম্যাচে উরুগুয়ের কাছে ২-১ গোলে হেরে বিদায় নেয় পর্তুগাল। এরপর থেকে আর্জেন্টাইন তারকা লিওনেল মেসির মতোই স্বেচ্ছা অবসরে চলে যান রোনালদো। কিছুদিন আগে মেসির অবসর ভেঙে ফেরার খবর নিশ্চিত করা হয়েছে। এবার রোনালদোকেও দেখা যাবে জাতীয় দলের জার্সিতে।

৩৪ বছর বয়সী রোনালদো না খেললেও অবশ্য গত ৬ ম্যাচ ধরে অপরাজিত ফার্নান্দো সান্তোসের দল। এর মধ্যে ৩ ম্যাচে জয় আর ৩ ম্যাচে ড্র, যা তাদের উয়েফা ন্যাশন্স লিগের নক-আউট পর্বে জায়গা করে দিয়েছে।

পর্তুগালের হয়ে ৮৫ গোল করা রোনালদো গত গ্রীষ্মে ইউরোপের সর্বকালের সর্বোচ্চ গোলদাতার তকমা অর্জন করেছেন। ফলে তাকে পাওয়ায় পর্তুগিজদের শক্তিমত্তা যে আরও বেড়ে যাবে, তাতে কোনো সন্দেহ নেই।

চলতি মৌসুমের শুরুতে রিয়াল ছেড়ে জুভেন্টাসে পাড়ি দিয়ে দারুণ সুসময় কাটাচ্ছেন রোনালদো। এরইমধ্যে ইতালিয়ান চ্যাম্পিয়নদের হয়ে ৩৪ ম্যাচে ২৪ গোল করে ফেলেছেন। এর মধ্যে গত বুধবার (১৩ মার্চ) রাতে চ্যাম্পিয়নস লিগের বিপক্ষে শেষ ষোলো’র দ্বিতীয় লেগের ম্যাচে তার অবিশ্বাস্য হ্যাটট্রিক এখনো ফুটবলভক্তদের চোখে লেগে আছে।

আগামী ২২ মার্চ আসন্ন ইউরো’র বাছাইপর্বে গ্রুপ ‘বি’র ম্যাচে ইউক্রেন আর তিন দিন পর সার্বিয়ার মুখোমুখি হবে পর্তুগাল। দুটি ম্যাচই অনুষ্ঠিত হবে লিসবনে।