২১ এপ্রিল ২০১৯  ঢাকা, বাংলাদেশ  
শেষ আপডেট এই মাত্র    
ADS

বিএনপির নেতাকর্মীরা হতাশ নয়, তারা হতভম্ব : খন্দকার মোশাররফ

বিএনপির নেতাকর্মীরা হতাশ নয়, তারা হতভম্ব : খন্দকার মোশাররফ

অনলাইন রিপোর্টার ॥ বিএনপির নেতাকর্মীদের হতভম্ব কাটানোর প্রক্রিয়া চলছে জানিয়ে দলের স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন বলেছেন, বিএনপির নেতাকর্মীরা হতাশ নয়, তারা হতভম্ব। আমাদের সাংগঠনিক দুর্বলতা রয়েছে তা পূরণ করার প্রক্রিয়া চলছে। আওয়ামী লীগ যে গণতন্ত্র হত্যা করেছে সেই গণতন্ত্র বাংলাদেশ জাতীয়তাবাদী দল পুনরুদ্ধার করবে।

সোমবার (১৮ মার্চ) বিকেলে জাতীয় প্রেসক্লাবের আব্দুস সালাম হলে খন্দকার দেলোয়ার হোসেন স্মৃতি ফাউন্ডেশন এর উদ্যোগে বিএনপির সাবেক মহাসচিব খন্দকার দেলোয়ার হোসেনের অষ্টম মৃত্যুবার্ষিকী উপলক্ষে দোয়া মাহফিল ও স্মরণ সভায় তিনি এসব কথা বলেন।

খন্দকার মোশাররফ বলেন, দেশের সকল আন্দোলন সকল সংগ্রামের সূতিকাগার এই ডাকসু। ভাষা আন্দোলন, ঊনসত্তরের গণ-আন্দোলন, মুক্তিযুদ্ধ, এরশাদ বিরোধী স্বৈরাচারী আন্দোলনে যেই ডাকসুতে এই ধরনের ঘটনা ঘটতে পারে তা অকল্পনীয়, অস্বাভাবিক। খুব দ্রুতই বাংলাদেশে অস্বাভাবিক ঘটনা ঘটে যাচ্ছে। তাই আমি মনে করি, অস্বাভাবিক কিছু দিয়ে যেটা শুরু, তার পরবর্তীকালে সব কিছুই অস্বাভাবিক ঘটতে থাকবে। আর অস্বাভাবিক বিষয় বেশিদিন টিকতে পারবে না, পারে না।

এসময় তিনি খোন্দকার দেলোয়ার হোসেনকে স্বরণ করে বলেন, আমাদের দেশনেত্রী বেগম খালেদা জিয়া ৪০৬ দিন হলো কারাগারে। যদি খন্দকার দেলোয়ার হোসেন জীবিত থাকতেন তাহলে তিনি দেশনেত্রীর মুক্তির জন্য তার যত ধরনের অভিজ্ঞতা, তার যত ধরণের সাহসিকতা এবং আন্তরিকতা তা দিয়ে তিনি আন্দোলন করতেন, মুক্তির জান্য সংগ্রাম করতেন৷

ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক ভিসি প্রফেসর এমাজ উদ্দিন আহমেদের সভাপতিত্বে সভায় আরো উপস্থিত ছিলেন, বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ভাইস চেয়ারম্যান ও কৃষক দলের আহ্বায়ক শামসুজ্জামান দুদু, যুগ্ন মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, জিনাফ সভাপতি লায়ন মিয়া মোঃ আনোয়ার, দেশ বাঁচাও মানুষ বাঁচাও আন্দোলনের সভাপতি কে এম রকিবুল ইসলাম রিপন প্রমুখ।